April 20, 2024, 12:53 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

শার্শায় উৎসবমূখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু

  • Last update: Sunday, September 12, 2021

মো. রাসেল ইসলাম: করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর ধরে বন্ধ থাকা সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে আজ। সারা দেশের ন্যায় যশোরের শার্শা উপজেলার সকল স্কুল-কলেজ ও মাদ্রাসায় উৎসব মুখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) উপজেলার বিভিন্ন প্রাথমিক মাধ্যমিক ও মাদরাসা গুলোতে শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। বিদ্যালয়ের শিক্ষকগন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া সহ মাস্ক ও উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানান। এতদিন পর বিদ্যালয়ে আসতে পেরে আনন্দ উল্লাসে ভাসছে ছাত্র ছাত্রীরা। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি ছিল চোখে পড়ার মতো। এসময় ছাত্র-ছাত্রীদের মাস্ক পরতে দেখা গেছে। বিভিন্ন স্কুলের মূল ফটকে রাখা হয়েছে হাত ধোয়ার ব্যবস্থা।
শিক্ষকরা জানান, সরকারি সকল স্বাস্থ্যবিধি মেনে পাঠদান কার্যক্রম শুরু করেছেন। ছাত্র-ছাত্রীদের সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি শ্রেনীতে বসানো হচ্ছে।

শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও সকল বিধিনিষেধ মেনে পরিচালিত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো। ১বছর ৫ মাস ২৬ দিন পরে স্কুল খোলার প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC