April 20, 2024, 4:44 pm
সর্বশেষ:
রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী

রাষ্ট্রীয় মর্যাদায় হবিগঞ্জের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার সম্পন্ন

  • Last update: Monday, June 28, 2021

শাহ সুমন, বানিয়াচং প্রতিনিধিঃ বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট মুরব্বি ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতাব্বির হোসেন‘র (৭০) লাশ রাষ্ট্রীয় মর্যাদার মাধ্যমে দাফন সম্পন্ন করা হযেছে।’

২৮ জুন সোমবার সকাল ৯টায় আদর্শ বাজার সংলগ্ন আলহাজ্ব গোলাপ আলী খাঁন ঈদগাহ মাঠ প্রাঙ্গনে অনুষ্টিত হয়। জানাযার নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হয় ।

জানাজার নামাজের পূর্বে বানিয়াচং থানা পুলিশের একটি চৌকস দল মরহুম বীরমুক্তিযোদ্ধা মোতাব্বির হোসেনকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করে। রাষ্ট্রীয় সম্মাননা প্রধানকালে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ রানা মরহুমের কফিনে জাতীয় পতাকা দিয়ে সালাম প্রদর্শন ও তার নেতৃত্বে গার্ড অব অনার দেয়া হয়।

জানাজায় অংশগ্রহন করেন হবিগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিাযোদ্ধা আমির হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, উপজেলা বিএনপির আহবায়ক লুৎফুর রহমান, ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, মাও. হাবিবুর রহমান, মোঃ রেখাছ মিয়া, আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ ফুল মিয়া, মুত্তাকিন বিশ্বাস, বড় বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীনসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকবৃন্দ ছাড়াও হাজারও মুসল্লী অংশ নেন।

উল্লেখ্য, বানিয়াচং উপজেলার ১৯৮৩ইং সনের শেষের দিকে অনুষ্ঠিত ইউপি পরিষদ নির্বাচনে জীবনের প্রথম তিনি নির্বাচনে অংশ গ্রহন করেন। এসময় এই নির্বাচনে মরহুম আয়ূব আলী চেয়ারম্যান ও সৈয়দ ফয়জুল হক (মোতাওয়াল্লী) সাহেব নির্বাচনে অংশ করে পরাজিত বরন করেন। ১৯৮৪ইং থেকে বীর মুক্তিযোদ্ধা মুতাব্বির মিয়া ১নং ইউপি পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহন করে টানা ২বার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে সততার সহিত সঠিক ভাবে দায়িত্ব পালন করেন। পড়ে তিনি চেয়ারম্যান থাকা অবস্থায়ই তৃতীয় বারের নির্বাচনে আর অংশ গ্রহন না করে অবসরে চলে যান।

এছাড়াও দেশ স্বাধীন করার পেছনে রয়েছে উনার অগ্রনী ভূমিকা। টগবগে তরুণ যুবক অবস্থায়ই তিনি মা-বাবা, ভাই-বোন, আত্বীয়-স্বজনের মায়া ত্যাগ করে জীবন বাজী রেখে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন এবং দেশ স্বাধীন হওয়ার পর জাতীয় পতাকা হাতে নিয়ে সবার কাছে ফিরে আসেন।

বীর মুক্তিযোদ্ধা মোতাব্বির হোসেন এর মৃত্যুতে বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশীর অাহমদ, প্রেসক্লাবের সভাপতি মোশাহেদ মিয়া সাংবাদিক শেখ জওহর হোসেন ফাহদীসহ দেশ-বিদেশ থেকে বিভিন্ন মহলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা বীরমুক্তিযোদ্ধা মোতাব্বির হোসেন (৭০), ২৭ জুন রোববার বিকাল সোয়া ৫টায় মজলিশপুর গ্রামের নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ২ছেলে ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC