April 23, 2024, 10:50 pm
সর্বশেষ:
লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

রাজবাড়ীর কলিমহরে বিশ্ববদ্যালয় শিক্ষার্থীরা ঈদ উপহার দিল দু:স্থদের

  • Last update: Saturday, May 23, 2020

রাজবাড়ী প্রতিনিধি: করোনাভাইরাসের প্রভাবে সারাদেশের বেশীরভাগ শ্রমজীবী মানুষ যখন ঘরবন্দী তখন বিত্তবানদের পাশাপাশি ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন বিভিন্ন ছাত্র সংগঠন। এমনি এক সংগঠন রাজবাড়ীর পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অফ কলিমহর ইউনিয়ন। লকডাউনে কর্মক্ষম থাকা বঞ্চিতদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এ উদ্যোগ নিয়েছে পাবলিকিয়ানরা।

জানা যায়, গত দুইদিন ধরে (বৃহস্পতি ও শুক্রবার) ঐ ইউনিয়নের প্রায় দুই শতাধিক দু:স্থ পরিবারের মধ্যে ঈদ উপহার পৌঁছে দেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া স্ব স্ব ওয়ার্ডের প্রতিনিধিবৃন্দ।

বিতরনকৃত এসব ঈদ উপহারের প্রতি প্যাকেটে রয়েছে বাংলা সেমাই, লাচ্চা সেমাই,হুইল ও লাক্স সাবান,ডিটারজেন্ট পাউডার,প্যাকেট দুধ,কিসমিস, গরম মসলা, চিনি,লবন,তেল ও এন্টি ডাস্ট ফিলটার মাক্সসহ বিভিন্ন সামগ্রী।

টানা দুইদিন ধরে ঈদ সামগ্রী প্রদানের কাজে নিয়োজিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সোহেল মাহমুদ (রাবি), আভা সুবর্ণা(রাবি),ফাবিন আহমেদ, ফারুক আহমেদ, সজিব (কৃষি বিশ্ববিদ্যালয়), কাবিল (কৃষি বিশ্ববিদ্যালয়), শশী(ঢাবি)
,অন্তু সেন (খুবি), মামুন, সাব্বির (ইবি), সালমা খাতুন (পাবিপ্রবি), আজিবুল(হাবিপ্রবি) ও আল-আমিন (রাবি) সহ অন্যান্যরা।

এব্যাপারে সংগঠনের সদস্যরা “বাংলা এক্সপ্রেসকে” বলেন, আমাদের সাবেক-বর্তমানের উদ্যোগে নিম্ন মধ্যবিত্ত ও খেটে খাওয়া দুইশত পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছি। প্রতিনিধিদের আন্তরিক প্রচেষ্টায় গত দুইদিনে ইউনিয়ন সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোতে দু:স্থদের মাঝে তা পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

বিতরন কার্যক্রমের অনুভূতি ব্যক্ত করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আল-আমিন নামে এক শিক্ষার্থী জানান , আমরা মানুষ ও মানবতার জন্য কাজ করবো। করোনাকালীন এই সময়ে অসহায় ও মেহনতি মানুষের পাশে দাঁড়াতে পেরে আমাদের সবার ভালো লাগছে। আমাদের সকলের উচিত নিজের সামর্থ্য অনুযায়ী অসহায় ও নিম্নবিত্তদের পাশে এগিয়ে আসা।ভবিষ্যতেও এ রকম ভালো কাজের ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো।

সংগঠনটির ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাব্বির হাসান বলেন — আমাদের সংগঠনের শক্তি ও সামর্থ্য দ্বারা আমরা ভালো কাজ করে যাবো। আজীবন মানুষের পাশে থেকে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC