April 23, 2024, 12:08 pm
সর্বশেষ:
সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের খবর নিতে পরিদর্শনে মিশন কর্মকর্তারা

যশোরে অন্যের অপরাধ ছেলের ঘাড়ে চাঁপানোর অভিযোগে বাবার সংবাদ সম্মেলন

  • Last update: Saturday, June 5, 2021

মো. রাসেল ইসলাম,যশোর জেলা প্রতিনিধি: প্রকৃত আসামিকে আড়াল করে যশোরের অভয়নগরে নওয়াপাড়া গ্রামের জিএম নাজমুল ইসলাম নামে বিবিএ’র এক শিক্ষার্থীর নামে মাদক ও জাল টাকার মামলা করা হয়েছে। উক্ত মামলায় বরিশাল কারাগারে রয়েছেন শিক্ষার্থী জিএম নাজমুল ইসলাম।

ন্যায়বিচার পেতে শনিবার ( ৫ জুন) দুপুরের যশোরের নওয়াপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষার্থীর বাবা জগন্নাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী জিএম আনোয়ার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জিএম আনোয়ার জানান, তার ছেলে জিএম নাজমুল ইসলাম ঢাকা রিসোর্স কলেজে বিবিএ’র শিক্ষার্থী ছিল। ২০১৮ সালের ২৫ ডিসেম্বর বরিশাল জেলার গৌরনদী থানায় র‌্যাব-৮ এর ডিএডি পুলিশ পরিদর্শক মোহাম্মদ জহিরুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ২৬/ ৩৯৪। ২০১৯ সালের ১৪ মে ১৩ জনকে আসামি করে মামলার অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলার নথিপত্র দেখিয়ে তিনি আরো জানান, ২০১৮ সালে দায়েরকৃত এজাহারে ৯নং আসামি অনু (৪৫), মোবাইল নং-০১৭৯১-০১৪২২০. পিতা- অজ্ঞাত, সাং- অজ্ঞাত, জেলা- যশোর উল্লেখ করা হয়েছিল। ২০২১ সালের জানুয়ারি মাসে তিনি অভয়নগর থানা পুলিশের মাধ্যমে জানতে পারেন তার ছেলের নামে ওয়ারেন্ট এসেছে। অথচ তার ছেলের নাম অনু নয়। অন্যের অপরাধ তার ছেলের ঘাড়ে চাঁপানো হয়েছে। তারপরও তিনি আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১৭ ফেব্রুয়ারি বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মপক্ষ সমর্থন করলে আদালততার ছেলে জিএম নাজমুল ইসলামকে জেল হাজতে প্রেরণ করেন। নিম্ন ও উচ্চ আদালত জামিন মঞ্জুর না করায় অদ্যবধি তার ছেলে বিনা অপরার্ধে কারাভোগ করছেন বলে দাবি করেন তিনি।

চোখের জল মুছতে মুছতে তিনি আরো জানান, ‘কোন কুলকিনারা না পেয়ে মামলার নথিপত্র মোতাবেক বরিশাল জেলার গৌরনদী থানার কটকস্থল গ্রামের মজিবুর রহমান ওরফে ইঙ্গল মাঝির ছেলে মামলার ১নং আসামি মো. হিরা মাঝির বাড়িতে যায়। সেখানে গিয়ে জানতে পারি পুলিশ কর্মকর্তারা অজ্ঞাত কারণে প্রকৃত আসামিকে আড়াল করে জিএম নাজমুল ইসলামের নামে চার্জশিট দাখিল করেছেন। প্রকৃতপক্ষে ওই মামলার ৯নং আসামি যশোর সদর উপজেলার আলমনগর গ্রামের আক্কাস মাস্টারের ছেলে আসিফ হাসান অনু (৪৫)।’

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, তার ছেলের জাতীয় পরিচয়পত্রে জিএম নাজমুল ইসলাম রয়েছে। একটি চক্র প্রকৃত আসামি আসিফ হাসান অনুকে বাঁচিয়ে দেওয়ার স্বার্থে এহেন কর্মকান্ড করেছে। মামলাটি পূনতদন্ত করে প্রকৃত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করাসহ তার নিরপরাধ ছেলের মুক্তি কামনা করেছেন তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC