April 19, 2024, 10:55 pm
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

মৌলভীবাজারে কোরবানির হাটে প্রাণী সম্পদ-ভোক্তার যৌথ অভিযান

  • Last update: Wednesday, July 6, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে কোরবানির পশুর হাটে যৌথ অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রাণী সম্পদ বিভাগ। ঈদুল আযহা উপলক্ষে সুস্থ পশু ক্রয় বিক্রয় নিশ্চিত করতে এই অভিযান বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন।

তিনি প্রতিবেদক’কে জানান, মঙ্গলবার মৌলভীবাজার শহরের ষ্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী পশুর হাট ও দিঘীরপাড় বাজারের নিয়মিত হাটসহ বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে প্রতিশ্রুতি অনুযায়ী কোরবানির পশু ক্রয় বিক্রয় না করা, অতিরিক্ত পানি খাইয়ে মোটাতাজা করার নামে প্রাণীকে কষ্ট দেওয়াসহ বিভিন্ন অপরাধে দিঘীরপাড় বাজারের হাটে মো রুমেল মিয়া নামক এক ব্যক্তিকে ১ হাজার টাকা এবং পাপ্পু মিয়াকে ৫ শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে খোলা অবস্থায় খাদ্য পণ্য বিক্রয় করার অপরাধে হাট সংলগ্ন খাবারের প্রতিষ্ঠান কচুপাতা হোটেলকে ১ হাজার টাকা ও ওজনে কম দেওয়ার অপরাধে মাছ ব্যবসায়ী শাহজাহান মিয়াকে আরও ২ হাজার টাকা সহ সর্বমোট ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. সিনথিয়া কবির, ভেটেরিনারী সার্জন ডা. নিরোদ চন্দ্র সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: শাহীনুল হক, জেলা ভেটেরিনারী অফিসার ডা. এ জেড এম ওয়াহিদুল আলম ।
উক্ত অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-৯ ফোর্স এর সদস্যগণ।কোরবানির প্রাণির হাটগুলোতে সুস্থ প্রাণি ক্রয় বিক্রয় নিশ্চিত করতে প্রাণী সম্পদ বিভাগ র‍্যাব পুলিশ ও ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান ভোক্তার ওই কর্মকর্তা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC