March 29, 2024, 4:03 am

মৌলবাদীরা পাকিস্তানি, এরা তালেবানের বন্ধুঃ ছাত্রলীগ সভাপতি

  • Last update: Wednesday, August 18, 2021

মৌলবাদীরা বাংলাদেশের কেউ নয়। এরা পাকিস্তানি, তালেবানের বন্ধু বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

বুধবার (১৮ আগস্ট) সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে কালো পতাকা মিছিল ও একমিনিট নীরবতা পালন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মধুর ক্যান্টিনে একমিনিট নীরবতা পালন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সমাবেশে আল নাহিয়ান খান জয় বলেন, ‘২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপির শাসনামলে জেএমবি জঙ্গি গোষ্ঠী সারাদেশে একযোগে হামলা চালিয়েছিল। সেই সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিলের একটাই উদ্দেশ্য, মৌলবাদকে ধিক্কার জানানো। এরা বাংলাদেশের কেউ নয়। এরা পাকিস্তানি, তালেবানের বন্ধু। আগস্ট মাস সারা বিশ্বে একটি কলঙ্কজনক অধ্যায়।’

এসময় তিনি ড. আসিফ নজরুলকে উদ্দেশ্য করে বলেন, ‘আমরা জানি শিক্ষক মানুষ গড়ার কারিগর। কিন্তু যে শিক্ষক বাসায় মদের আসর জমিয়ে স্ত্রী-কন্যা নিয়ে বসে থাকে, জঙ্গি গোষ্ঠী; মৌলবাদী ও জাতির পিতার হত্যাকারীদের পাশে থাকে, তাদের আমরা শ্রদ্ধা করতে পারি না’।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘১৯৭৫ সালের পর থেকে আমরা দেখেছি এই আগস্ট মাস আসলেই স্বাধীনতা বিরোধী, রাষ্ট্রদ্রোহী ও বিদেশি এজেন্টদের তৎপরতা অনেকাংশে বেড়ে যায়।

‘২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার সঙ্গে জড়িতদের নির্মূল করার জন্য তৎকালীন প্রশাসন কোনও পদক্ষেপ নেয়নি। তৎকালীন প্রশাসন বাংলা ভাইকে মিডিয়ার সৃষ্টি বলে হাস্যরস করেছিল। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশের মাটি থেকে জঙ্গি গোষ্ঠীর মূলোৎপাটন সম্ভব হয়েছিল।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC