April 25, 2024, 9:56 pm
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

মোরেলগঞ্জে শিক্ষক মারধরের হুমকি, প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

  • Last update: Saturday, July 2, 2022

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জে একটি বিদ্যালয়ের সাবেক সভাপতি ও তার ছেলের ওই স্কুলের শিক্ষকদেরকে গালমন্দ ও মারপিটের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন চার শতাধিক শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারি ও অভিভাবক মহল।শনিবার (২ জুলাই) বেলা ১১টার দিকে গুলিশাখালী রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি আনোয়ার হোসেন তালুকদার ও তার ছেলে শহিদুল ইসলাম শান্ত’র অসদাচারণের প্রতিবাদে বিদ্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক বেলায়েত হোসেন তালুকদার, সহকারি শিক্ষক মো. হেলাল উদ্দিন, আব্দুল আলীম, কবিতা রানী, শিক্ষার্থী ফাহমিদা লিয়া, হাদিউল ইসলাম, জহির মৃধা, জাহিদুল ইসলাম সানী, খাদিজা আক্তার প্রমুখ ।বক্তারা বলেন, আনোয়ার হোসেন বর্তমান কমিটির সভাপতি নির্বাচিত হতে না পেরে তিনি ও তার ছেলে শহীদুল ইসলাম শান্ত প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষককে অফিস কক্ষে ঢুকে এবং রাস্তা-ঘাটে গালমন্দ করেন।ধারালো অস্ত্র দিয়ে আঘাতের হুমকি প্রদান করেন।এমন কিশিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে যেতেও বাঁধা প্রদান করেন তারা।

ইতোমধ্যে, প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুটি হয়রানিমূলক মামলা ও বিভিন্ন দপ্তরে অনেক অভিযোগ দায়ের করেছেন আনোয়ার হোসেন। এ ছাড়াও সাবেক সভাপতির সহযোগিদের বিরুদ্ধে বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ঠিকাদারকে বিভিন্ন ভাবে উত্যক্ত করেন এবং নির্মাণ মালামাল চুরি করে নেন। ফলে তিন বছর আগে শুরু হওয়া ভবনের কাজ ফেলে চলে যেতে বাধ্য হন এ কাজের ঠিকাদার বলে অভিযোগ করেন শিক্ষক-শিক্ষার্থীরা।
তারা আরও অভিযোগ করেন বিদ্যালয়ের সভাপতি থাকাকালীন যেমন তিনি বিভিন্ন অনিয়ম ও স্বৈরাচারী করেছেন। তেমনি সভাপতি নির্বাচিত না হতে পেরে স্কুলের শিক্ষকদের গালমন্দ সহ বিভিন্ন মামলা , হামলা ও উৎপাত করছেন। ফলে প্রায় ৭৫ বছর বয়সী ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটির স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সাবেক ওই সভাপতি মো. আনোয়ার হোসেন বলেন, আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছে। উল্লেখিত অভিযোগের কোন ভিত্তি নেই।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC