April 24, 2024, 4:56 pm

মুশফিকুর রহিম পেলেন বর্ষসেরা ওয়ানডে একাদশের ক্যাপ

  • Last update: Thursday, July 28, 2022

ভারতের কাছেও হোয়াইটওয়াশ উইন্ডিজ পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়েই সিরিজ ড্র করল শ্রীলঙ্কা শ্রীলংকার পরিবর্তে আমিরাতে এশিয়া কাপ ২০২১ সালে দুর্দান্ত ব্যাটিং-কিপিং নৈপুণ্যের জন্য আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন তিন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি বর্ষসেরা একাদশে জায়গা করে নেয়ার স্বীকৃতি হিসেবে প্রত্যেক ক্রিকেটারকে বিশেষ স্মারক হিসেবে দিয়েছে আইসিসির লোগো সম্বলিত ক্যাপ। ‘আইসিসি টিম অব দ্য ইয়ার ২০২১’ লেখা সেই স্মারক ক্যাপ এসে পৌঁছেছে মুশফিকুর রহিমের হাতে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের সেই ক্যাপ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিক নিজেই। ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে সেই ক্যাপ মাথায় দেয়া একটি ছবি পোস্ট করে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’।

মূলত, ২০২১ সালে পুরুষদের ওয়ানডে ক্রিকেটের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই একাদশ ঘোষণা করা হয়। মুশফিক গত বছর ৯ ম্যাচের ৯ ইনিংসে ব্যাট করে ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করেন। এছাড়া গ্লাভস হাতে ডিসমিসাল করেন ১০টি।

মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ক্রিকেটার ছাড়া একাদশে সুযোগ পাওয়া বাংলাদেশের বাকি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ২০২১ সালে ওয়ানডেতে ব্যাট হাতে ২৭৭ রানের পাশাপাশি বল হাতে নেন ১৭টি উইকেট। আর মুস্তাফিজ বল হাতে ২১.৫৫ গড়ে নেন ১৮টি উইকেট।

২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশ থেকেই সর্বোচ্চ তিনজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। এ ছাড়াও দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার দুইজন করে ক্রিকেটার ঠাঁই পেয়েছেন এই একাদশে।

২০২১ বর্ষসেরা ওয়ানডে একাদশ:
পল স্টার্লিং, জানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুস্মন্থা চামিরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC