March 29, 2024, 2:37 am

মুলতবি বৈঠকে অংশ নেবেন করোনা নেগেটিভ সনদ প্রাপ্য এমপিরা

  • Last update: Monday, June 22, 2020

সাত দিন বিরতির পর চলমান সংসদের অষ্টম ও বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক মঙ্গলবার (২৩ জুন) শুরু হচ্ছে। সকাল সাড়ে ১০টায় বৈঠক শুরু হবে। গত ১৫ জুন সম্পূরক বিল পাস হওয়ার পর ২৩ জুন পর্যন্ত সংসদের বৈঠক মুলতবি করা হয়। করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় যেসব সংসদ সদস্যদের রিপোর্ট নেগেটিভ এসেছে কেবল তারাই অধিবেশনে অংশগ্রহণ করবেন।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবারের অধিবেশনে যেসব সংসদ সদস্য অংশ নেবেন, ইতোমধ্যে তাদের কারোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। সংসদ ভবনের মেডিক্যাল সেন্টার থেকে গত দুই দিনে ৬৫ জন সদস্যের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের সবারই ফল নেগেটিভ এসেছে। এছাড়া,  কোনও কোনও সংসদ সদস্য ব্যক্তিগত উদ্যোগে নমুনা পরীক্ষা করিয়েছেন। ফল নেগেটিভ আসায় তারাও মঙ্গলবার বৈঠকে অংশ নেবেন।

এদিকে সংসদের পরবর্তী বৈঠকগুলোতে অংশ নেবেন এমন এমপিদের নমুনা পরীক্ষা অব্যাহত রয়েছে। এর অংশ হিসেবে সোমবার (২২ জুন) ২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের রিপোর্ট আগামীকাল মঙ্গলবার পাওয়া যাবে। পর্যায়ক্রমে ১৭০ জন এমপির নমুনা পরীক্ষা করা হবে বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সংসদের বৈঠক ১২ কার্যদিবস চালানোর পরিকল্পনা নেওয়া হলেও করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে তা আরও সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এটি চার কার্যদিবস চলতে পারে।

মঙ্গলবারের বৈঠক প্রসঙ্গে চিফ হুইপ নূর-ই-আলম বলেন, ‘আগের মতোই স্বাস্থ্যবিধি মেনে সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বৈঠকে যারা অংশ নেবেন তাদের সবারই নমুনা পরীক্ষা করা হয়েছে। আল্লাহর রহমতে সবারই নেগেটিভ এসেছে।’ বৈঠকে ৭০ থেকে ৮০ জনের মতো সংসদ সদস্য অংশ নেবেন বলে তিনি জানান।

উৎসঃ বাংলা ট্রিবিউন

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC