April 19, 2024, 4:07 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

মরক্কোর উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু

  • Last update: Tuesday, January 18, 2022

মরক্কোর দক্ষিণাঞ্চলীয় তারফায়া উপকূলে অভিবাসীবোঝাই একটি নৌকাডুবিতে ৩ জন শিশুসহ মোট ৪৩ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু ঘটেছে। তবে তাদের মধ্যে এখন পর্যন্ত মাত্র দুই জনের মরদেহ উদ্ধার করা গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। খবর এনডিটিভির।

সোমবার (১৭ জানুয়ারি) অভিবাসীদের অধিকার রক্ষায় কাজ করা স্প্যানিশ মানবাধিকার সংস্থা ক্যামিনাডো ফ্রন্টিরাস বিষয়টি নিশ্চিত করেছে। এসময় ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলেও জানান এই সংস্থার মুখপাত্র।

সংবাদসংস্থা এএফপি বলছে, রোববার স্থানীয় সময় ভোরে তারফায়া উপকূলে এসে নৌকাটি ডুবে যায়। এসময় সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন ওই নৌকায় থাকা অভিবাসীরা। পরে তাদের অবস্থান চিহ্নিত করে প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর তাদের উদ্ধার করা হয়।

মানবাধিকার সংস্থা ক্যামিনাডো ফ্রন্টিরাস বলছে, অবৈধভাবে স্পেনে প্রবেশের চেষ্টা করতে গিয়ে ২০২১ সালেই নৌকাডুবির কবলে পড়ে প্রাণ গেছে চার হাজারেরও বেশি অভিবাসীর। ২০২০ সালের চেয়ে এ সংখ্যা প্রায় দ্বিগুণ। তাছাড়া, সাগরে ডুবে মারা যাওয়া এসব অভিবাসীদের বেশিরভাগেরই মরদেহও উদ্ধার করা সম্ভব হয় না।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC