April 24, 2024, 12:17 am
সর্বশেষ:
লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

মধু এবং আদা: উপকারিতা এবং রেসিপি ধারণা

  • Last update: Saturday, April 2, 2022

কন্টেন্ট:
* মধু ও আদার স্বাস্থ্য উপকারিতা
* কাশি এবং ঠান্ডা থেকে মুক্তি দিতে পারে
* বমি বমি ভাব দূর করতে পারে
* অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য থাকতে পারে
* হজমে সাহায্য করতে পারে
* হার্টের স্বাস্থ্য রক্ষা করতে পারে
* কিভাবে মধু এবং আদা গ্রহণ করবেন?
* মধু রেসিপিতে আদার টুকরো
* মধুতে ডিটক্স আদার টুকরো
* উপকরণ
* নির্দেশাবলী
* মন্তব্য

আদার তীক্ষ্ণ তীক্ষ্ণতার বিরুদ্ধে মধুর মিষ্টতা এমন একটি জুড়ি হতে পারে না যা আপনি সহজেই ভাবতে পারেন। তবে মধু এবং আদার সংমিশ্রণ কেবল তাদের একাধিক স্বাস্থ্য উপকারিতা এবং নিরাময়ের বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে না বরং মিষ্টি এবং মশলার একটি অদ্ভুত ভারসাম্যও সরবরাহ করে যা অতুলনীয়। এই সংমিশ্রণের বেশ কয়েকটি উপস্থাপনা – চা, বিকল্প ওষুধ এবং আরও অনেক কিছু সংস্কৃতিতে যুগ যুগ ধরে বিদ্যমান। আসুন এই সংমিশ্রণটি কী অফার করে তা ঘনিষ্ঠভাবে দেখুন।

মধু ও আদার স্বাস্থ্য উপকারিতা
আদা এবং মধুর মিশ্রণ শরীরের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। এখানে এমন কিছু স্বাস্থ্য উপকারিতা রয়েছে যা আপনি আশা করতে পারেন।

কাশি এবং ঠান্ডা থেকে মুক্তি দিতে পারে
Traতিহ্যগতভাবে, মধু এবং আদার একসাথে সর্বাধিক জনপ্রিয় ব্যবহারগুলি ছিল কাশি, সর্দি এবং অন্যান্য শ্বাসকষ্টজনিত সমস্যার চিকিৎসার জন্য। সারা বিশ্বের বেশ কয়েকটি সংস্কৃতি এই সংমিশ্রণটি ব্যবহার করে যেমন গলা ব্যথা বা নাক দিয়ে পানি পড়া উপসর্গ থেকে মুক্তি পায়। যদিও এই বিশেষ সংমিশ্রণের বিষয়ে আমাদের প্রাসঙ্গিক গবেষণা নেই, আদা এবং মধু সম্পর্কে পৃথক গবেষণায় দেখা গেছে যে এই দুটি সাধারণ সর্দি এবং কাশি উপশম করতে পারে।

বইটি ভেষজ :ষধ: জৈব আণবিক এবং ক্লিনিকাল দিক আদায় জিঞ্জারল এর প্রদাহবিরোধী এবং বেদনানাশক বৈশিষ্ট্য রয়েছে। এটি ঠান্ডার লক্ষণগুলি থেকে মুক্তি দিতে সহায়তা করতে পারে। আরেকটি গবেষণা, ২০১ published সালে প্রকাশিত পারিবারিক অনুশীলনের জার্নাল দেখা গেছে যে ঘুমানোর আগে এক চামচ মধু শিশুদের কাশি উপশম করতে পারে। যাইহোক, মনে রাখবেন যে এক বছরের কম বয়সী শিশুদের জন্য মধু সুপারিশ করা হয় না।

উপসর্গ থেকে দ্রুত উপশমের জন্য আপনি এটি একটি সহজলভ্য ঘরোয়া প্রতিকার হিসেবে ব্যবহার করতে পারেন। এক চামচ শুকনো আদার গুঁড়ো বা তাজা আদার রস সমপরিমাণ মধুর সঙ্গে মিশিয়ে ব্যবহার করুন। অতিরিক্ত সুবিধার জন্য, আপনি চূর্ণ গোলমরিচ বা গুঁড়ো দারুচিনি যোগ করতে পারেন। Pepperতিহ্যগত inষধে হাঁপানির উপসর্গগুলি পরিচালনা করতেও কালো মরিচের সংমিশ্রণ ব্যবহার করা হয়।
বিকল্পভাবে, আমাদের সুস্বাদু ঘরে তৈরি আদা চা রেসিপি ব্যবহার করে দেখুন। আরও বিকল্পের জন্য, আমাদের ঠান্ডার জন্য আমাদের 6 সেরা চা দেখুন।

বমি বমি ভাব দূর করতে পারে
আদা সাধারণত বমি বমি ভাব থেকে মুক্তি দিতে ব্যবহৃত হয়। এটি বমি বমি ভাব, সকালের অসুস্থতা এবং গর্ভাবস্থায় বমির জন্য বিশেষভাবে কার্যকর। মধুর সাথে আদা চা একই রকম প্রভাব ফেলতে পারে। কাঁচা আদার স্বাদ পছন্দ করে না এমন লোকদের জন্য মধুর সংযোজন এটিকে আরো সুস্বাদু করে তোলে।

অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য থাকতে পারে
আদা এবং মধু পৃথকভাবে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য আছে বলে জানা যায়। ব্যক্তিগতভাবে, এই উপাদানগুলি আমাদের দেহগুলিকে ফ্রি রical্যাডিক্যালের বিরুদ্ধে রক্ষা করতে পারে, যা ফলস্বরূপ কার্ডিওভাসকুলার অবস্থা এবং অন্যান্য বিভিন্ন রোগের বিরুদ্ধে সুরক্ষা দেয়।দুটিকে একত্রিত করলে আমাদের এই শক্তিশালী প্রতিরক্ষামূলক জৈব যৌগগুলির দ্বিগুণ বৃদ্ধি পেতে পারে। একটি প্রাণী গবেষণা প্রকাশিত হয়েছে বায়োমেড রিসার্চ ইন্টারন্যাশনাল দেখা গেছে যে আদা এবং জেলাম মধুর সংমিশ্রণ ইঁদুরের মধ্যে অ্যান্টিঅক্সিডেন্টগুলির আরও শক্তিশালী উত্সাহ প্রদান করতে পারে ডায়াবেটিসযুক্ত উপাদানগুলির তুলনায়। এটি অক্সিডেটিভ স্ট্রেস হ্রাস করতে পারে এবং এইভাবে ডায়াবেটিস ব্যবস্থাপনায় সহায়তা করে।

হজমে সাহায্য করতে পারে
আদা এবং মধু টনিক বা সিরাপ আদার সম্ভাব্য অন্তর্নিহিত হজম বৈশিষ্ট্যগুলির কারণে একটি ভাল হজম সহায়ক বলে বিশ্বাস করা হয়। শুধু এক চা চামচ আদা এবং মধু টনিক দুর্বল পাচনতন্ত্রের লোকদের সাহায্য করতে পারে। আদা ভারতীয় এবং চীনা inষধে গ্যাস্ট্রিকের রোগ যেমন ফুসকুড়ি, ডায়রিয়া, বমি এবং বমি বমি ভাবের জন্য ব্যবহার করা হয়েছিল। গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যাগুলির চিকিৎসার জন্য মধু অন্যান্য traditionalতিহ্যবাহী স্কুলে সম্মানিত ছিল। জার্নালে প্রকাশিত একটি নিবন্ধ খাবারের মান ও নিরাপত্তা পাওয়া গেছে যে এটি অন্ত্রের মাইক্রোবিয়াল ভারসাম্য উন্নত করতে পারে।

হার্টের স্বাস্থ্য রক্ষা করতে পারে
এই টনিকের অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য আমাদের হৃদযন্ত্রের কার্যকারিতা উপকৃত করতে পারে। মিশ্রণের মধ্যপন্থী প্রভাবগুলি রক্তবাহী জাহাজের উত্তেজনা হ্রাস করতে পারে, যার ফলে রক্তচাপ হ্রাস পায় এবং এথেরোস্ক্লেরোসিস, হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের মতো অবস্থার সম্ভাবনা হ্রাস পায়। আসলে, আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন তার প্রস্তাবিত রেসিপিগুলির মধ্যে একটি মধু-আদা ফলের ডুব তালিকাভুক্ত করে।

কিভাবে মধু এবং আদা গ্রহণ করবেন?
মধু এবং আদা একত্রিত করার অনেক উপায় রয়েছে। এর মধ্যে কিছু আপনি বাড়িতে তৈরি করতে পারেন, আবার কিছু আপনি কিনতে পারেন। এগুলি সহজ ধারণা যা আপনি দ্রুত প্রস্তুত করেন।

ক্যান্ডি: দ্রুত এবং সহজ সমাধানের জন্য আদা মধু ক্যান্ডি বা ক্রিস্টাল কেনা সবচেয়ে সহজ উপায়।
চা: আমাদের সুস্বাদু ঘরে তৈরি আদা চা রেসিপি ব্যবহার করে দেখুন
মনোনিবেশ করুন: আধা চা চামচ আদার মূলের রস একই পরিমাণ মধুর সাথে মিশিয়ে এক সাথে গিলে ফেলুন।
শট: একটি মসলাযুক্ত-মিষ্টি কিকের জন্য লেবুর রসের শটে এক চা চামচ ঘনত্ব যোগ করুন।
টুকরা: আদার টুকরোগুলি আপনার ফ্রিজে মধুর পাত্রে রাখুন। যখন আপনি দ্রুত সমাধান চান তখন শুধু মধু-আদা নিন।
মধু রেসিপিতে আদার টুকরো
আমরা একটি যোগ উপাদান, লেবু সঙ্গে মধু মধ্যে আদা টুকরা জন্য একটি সহজ রেসিপি আছে। এই তিনটি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার একটি দ্রুত এবং আশ্চর্যজনকভাবে স্বাদযুক্ত সমন্বয় তৈরি করে। আপনি আদা মধু জল ব্যবহার করতে পারেন বা শুধু মধুযুক্ত আদার টুকরো উপভোগ করতে পারেন।

মধুতে ডিটক্স আদার টুকরো
ঠান্ডার জন্য এটি একটি সহজ ঘরোয়া প্রতিকার। মধু মসলাযুক্ত আদা মিষ্টি করে এবং লেবু একটি সুন্দর ট্যাং যোগ করে। 0 থেকে 0 ভোট প্রিন্ট করুন পিন রেট কোর্স: স্বাস্থ্যকর খাবার রান্না: আমেরিকান কীওয়ার্ড: মধুতে আদার টুকরো: মেসন জার প্রস্তুতির সময়: 5 মিনিট পরিবেশন: 1 জার

উপকরণ
1 ইঞ্চি আদা
2 টি অনাবৃত লেবু
1 কাপ মধু

নির্দেশাবলী
এই রেসিপি খোসা ছাড়ানো এবং খোসা ছাড়ানো আদা দিয়ে তৈরি করা
যায়। সুতরাং, আপনার পছন্দ ব্যবহার করুন। আদা যতটা সম্ভব পাতলা করে কেটে নিন এবং একপাশে রাখুন।
লেবু পাতলা করে কেটে নিন। আমরা বীজগুলি সরানোর পরামর্শ দিই।
একটি মেসন জারে লেবু এবং আদার টুকরো দিন। আমরা একটি 16 oz জার ব্যবহার করার সুপারিশ। সবকিছু খুব হালকাভাবে প্যাক করবেন না।
মধুর উপর ourালা, নিশ্চিত করুন যে এটি নীচে যায়। আদা এবং লেবুর টুকরোর মধ্যে মধু যায় তা নিশ্চিত করার জন্য আপনি মিশ্রণটি নাড়তে পারেন।
জারটি শক্ত করে বন্ধ করুন। এটি কমপক্ষে 12 ঘন্টা মেরিনেট করতে দিন। নষ্ট হওয়া থেকে রক্ষা করার জন্য মিশ্রণটি আপনার ফ্রিজে রাখুন।
আপনি দেখতে পাবেন যে হালকা লেবু এবং আদার রসগুলি শীর্ষে আসে, যখন ভারী মধু নীচে স্থায়ী হয়। ব্যবহার করার জন্য, একটি চামচ দিয়ে মিশ্রণটি নাড়ুন। এক চামচ লেমনি-আদা-মধু পানি নিন এবং এটি এক কাপ গরম বা গরম পানিতে যোগ করুন। আপনার আদা-মধু পানীয় প্রস্তুত।
কিছু লোক মধুযুক্ত আদার টুকরো খেতেও উপভোগ করে!

মন্তব্য
আমরা অত্যন্ত সুপারিশ করছি যে আপনি এই রেসিপির জন্য স্থানীয়ভাবে তৈরি জৈব মধু ব্যবহার করুন। এটি আপনার সুপার মার্কেটে অন্যান্য সহজলভ্য মধুর তুলনায় কম প্রক্রিয়াজাত হওয়ার সম্ভাবনা রয়েছে।
আমাদের নীচের মন্তব্যে লিখুন এবং আমাদের বলুন যদি আপনি রেসিপি পছন্দ করেন। আপনি কোনটি পছন্দ করেন, মধু-আদার জল বা মধুযুক্ত আদার টুকরো?

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC