April 17, 2024, 5:53 am
সর্বশেষ:
শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫ বান্দরবানে কেএনএফ সন্দেহে আটক ৫২ জন কারাগারে আমিরাতে শতাধিক প্রবাসীকে বাংলাদেশ প্রেস ক্লাবের ঈদ উপহার বিতরণ গোলাপগঞ্জে বাক প্রতিবন্ধীদের নিয়ে ইফতার

মধুমতি নদীর অবৈধ বাঁধ নির্মাণ অপসারণ

  • Last update: Sunday, May 17, 2020

আজিজুর রহমান দুলাল, ফরিদপুরঃ গত ১৭ই মে রবিবার সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৬০০ মিটার নদীর বাঁশের বাঁধ অপসারণ করেন। ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ৫ নং বানা ইউনিয়নের রুদ্র বানা এলাকায় কিছু অসাধু মৎস ব্যবসায়ী মধুমতি নদীতে আড়াআড়ি ভাবে অবৈধ বাঁশের বাঁধ নির্মাণ করে পানির স্রোতকে বাঁধাগ্রস্ত করে দীর্ঘদিন নদীতে মাছ শিকার করে আসছিল।ফলে সেখানে নৌযান চলাচল ব্যাহত হচ্ছিল।

খবর পেয়ে উপজেলা মৎস কর্মকর্তা সুমন লাল দেবনাথ থানা পুলিশ ও স্থানীয় জনসাধারণের সহযোগিতায় ঘটনা স্থানে গেলে এসময় অভিযানের সংবাদ পেয়ে বাঁধ নির্মাণকারীরা পালিয়ে যায় এবং মধুমতী নদীর আড়াআড়ি বাঁধ উচ্ছেদ করতে সক্ষম হয়।

এ সময় স্থানীয়রা জনগন বলেন গোপালগঞ্জের সিদ্দিক সরকার, নড়াইল জেলার লোহাগড়া উপজেলার তেতুলিয়ার  বাগান কার্তীক ও সাধন বিশ্বাস দীর্ঘদিন যাবৎ এখানে অবৈধ বাঁশের বাঁধ দিয়ে মাছ শিকার করতেন।

উপজেলা মৎস কর্মকর্তা সুমন লাল দেবনাথ স্থানীয় লোকজন এবং থানাপুলিশে সহযোগীতায় নিয়ে মধুমতী নদীর আড়াআড়ি বাঁধ উচ্ছেদ করতে সক্ষম হন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC