March 28, 2024, 4:22 pm

ভেঙ্গে পড়লো নির্মাণধীন কুয়াকাটা লতাচাপলী সংযোগ সেতু

  • Last update: Sunday, June 27, 2021

লাবিব হাসান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: আজ রবিবার ২৭ জুন সকালে কুয়াকাটার দোভাষী পাড়া খালের উপর নির্মাণাধীন সেতুর গার্ডার ভেঙে পড়েছে। এলজিডির আঞ্চলিক সেতু নির্মাণ প্রকল্পের অংশ হিসেবে ২ কোটি ৭০ লাখ টাকায় এই সেতু তৈরি করা হচ্ছিলো।

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের কাজ করায় এমনটি হয়েছে। এলাকাবাসীরা জানান, সকল ৯ ঘটিকার দিকে আমরা সেতু এলাকায় বিকট শব্দ শুনতে পাই। তখন গ্রামের সবাই মিলে গিয়ে দেখি পুরো সেতু ভেঙে খালে পড়ে গেছে। তবে হতাহতের ঘটনা ঘটেনী।

গ্রামের বাসিন্দা আলাউদ্দিন বলেন, পুরো সেতুর মধ্যভাগে কোনও পিলার নেই। তাই ভেঙে পড়েছে বলে তাদের ধারণা, নির্মাণ শেষ হওয়ার আগেই সেতু ভেঙে পড়ায় এর পুরো কাজ নিয়ে প্রশ্ন উঠেছে। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই।

স্থানীয় বাসিন্দা ওমর আল সাদ্দাম মাল জানান, নিম্নমানের রট , নিম্মমানের বালু , নিম্নমানের সিমেন্ট ব্যবহার করার ফলে এই সেতুটি ধসে পড়েছে। সেতুটি কাজ যে ঠিকাদারি প্রতিষ্ঠান পেয়েছে তার কাজ খুব ধীরগতি ও নিম্নমানের জিনিসপত্র ব্যবহার করেছে বলেই সেতুটি ভেঙে গেছে।

সরকারের উচিত এদের বিচারের মধ্যে নিয়ে আসা। সরকারের কোটি কোটি টাকা খরচ করা উন্নয়ন প্রকল্পে এমন অনিয়ম মেনে নেওয়া যায় না। কর্তৃপক্ষের গাফিলতির কারণে এমন হয়েছে। এ ঘটনায় দায়ীদের শাস্তি চাই ।

ঠিকাদারি প্রতিষ্ঠান খান ট্রেডার্সের পরিচালক আল মামুন জানান ,গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে যাওয়ায় এই দুর্ঘটনাটি ঘটেছে। কাজে কোনো ধরনের অনিময় হয়নি বলে তিনি দাবি করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC