March 29, 2024, 2:36 pm

ভারতে মহানবীকে কটূক্তি: কুয়েত সুপারমার্কেটে ভারতীয় পণ্য বর্জন

  • Last update: Monday, June 6, 2022

ভারতে ক্ষমতাসীন দল বিজেপির এক মুখপাত্র মহানবিকে (সা.) নিয়ে কটূক্তি করার প্রতিবাদে সবধরনের ভারতীয় পণ্য সরিয়ে নিয়েছে কুয়েতের একটি সুপারমার্কেট। একই ইস্যুতে একের পর এক মুসলিম দেশের তোপের মুখে পড়তে হচ্ছে ভারতকে। এরই মধ্যে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতারসহ মধ্যপ্রাচ্যের বেশিরভাগ দেশ ইসলাম অবমাননার ওই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে।

সোমবার (৬ জুন) বার্তা সংস্থা এএফপির খবরে জানা যায়, ভারতে ‘ইসলামবিদ্বেষী’ মন্তব্যের প্রতিবাদে সবধরনের ভারতীয় পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছে কুয়েতের আল-আরদিয়া কো-অপারেটিভ সোসাইটি নামে একটি সুপারমার্কেট।

কুয়েত সিটি উপকণ্ঠে অবস্থিত সুপারমার্কেটটিতে ভারতীয় চালের বস্তা এবং মশলা ও মরিচের তাকগুলো প্লাস্টিকের চাদরে ঢেকে দেওয়া হয়েছে। তার ওপর আরবিতে লেখা: আমরা ভারতীয় পণ্য সরিয়ে দিয়েছি।

আল-আরদিয়া কো-অপারেটিভ সোসাইটির প্রধান নির্বাহী নাসের আল-মুতাইরি বলেন, কুয়েতের মুসলিম জনগণ হিসেবে আমরা মহানবির (সা.) অবমাননা মেনে নেবো না।

সম্প্রতি বিজেপির মুখপাত্র নুপুর শর্মা মহানবিকে (সা.) নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার প্রতিবাদে তোলপাড় শুরু হয়েছে বিশ্বজুড়ে। বিশেষ করে মুসলিম দেশগুলোতে ভারতীয় পণ্য বর্জনের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে চাপ বাড়ছে।

কুয়েত, কাতার, ইরান গত রোববারই ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে এর প্রতিবাদ জানিয়েছেন। সোমবার এ তালিকায় যোগ হয়েছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। কাতার বলেছে, তারা আশা করছে, ভারত এ বিষয়ে প্রকাশ্যে ক্ষমা চাইবে।

৫৭টি মুসলিম দেশের জোট অরগানাইজেশন অব ইসলামিক কনফারেন্স (ওআইসি) এবং পাকিস্তানও ভারতের সমালোচনা করেছে। তবে দিল্লি উল্টো পাকিস্তান এবং ওআইসি- উভয়ের সমালোচনা করে বলেছে, এ বিষয়ে তাদের মন্তব্য অনাকাঙ্ক্ষিত এবং সংকীর্ণ মনের পরিচায়ক।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC