April 19, 2024, 10:30 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

ভারতে পাচার হওয়া ৩৮ নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে ফেরত

  • Last update: Tuesday, January 26, 2021

মোঃ রাসেল ইসলাম, যশোর জেলা প্রতিনিধি: বিভিন্ন সময় ভাল কাজের প্রলোভনে ভারতে পাচারের হওয়া ৩৮ বাংলাদেশি নারী, পুরুষ ওও শিশুকে ফেরত পাঠিয়েছে ভারত সরকার।ভারতে নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনারের সহযোগীতায় এরা দেশে ফেরার সুযোগ পেয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি ) সন্ধ্যা ৬ টার সময় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করে। ফেরত আসা বাংলাদেশিদের বাড়ি, নওগা, কক্সবাজার,মাগুরা,খুলনা,চাপাইনবাবগঞ্জ,নড়াইল জেলাসহ দেশের বিভিন্ন এলাকায়।

কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনারের মিনিস্টার(পলিটিক্যাল) বিএম জামাল হোসেন বলেন, বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে এসব নারী, পুরুষ ও শিশুরা পাচারের শিকার হয়েছিল। তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফেরত আসাদের বেনাপোল থেকে গ্রহনকারী যশোর রাইটস এর পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক জানান, আমরা মহিলা আইনজীবি সমিতি ও জাস্টিস এন্ড কেয়ার তাদেরকে গ্রহন করেছি। এবং তাদেরকে যশোর নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, তাদেরকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছে। কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে এদেরকে বিভিন্ন এনজিও সংস্থা গ্রহন করবে। পরবর্তীতে এনজিও সংস্থা তাদের পরিবারে কাছে হস্তান্তর করবে বলে তিনি জানান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC