April 20, 2024, 9:06 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

ভারতের মন্ত্রী সভায় বাংলাদেশি নিশীথ, গ্রামের বাড়িতে উল্লাস

  • Last update: Saturday, July 10, 2021

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে মনোনীত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নিশীথ প্রামাণিক। প্রতিবেশী দেশটির নতুন এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পৈত্রিক বাড়ি বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ির উপজেলার ভেলাকোপা গ্রামে।

নিশীথ প্রামাণিকের এমন অর্জনে গাইবান্ধায় থাকা তার চাচা-জেঠা ও চাচাতো ভাইসহ পরিবারের সবাই ব্যাপক খুশি। একে-অপরকে মিষ্টি খাইয়ে করছেন আনন্দ-উল্লাস। তার প্রতিমন্ত্রী হওয়ার খবর গণমাধ্যমে প্রচারের পর থেকেই বিষয়টি নিয়ে জেলাজুড়ে আলোচনার সৃষ্টি হয়েছে। আনন্দ বিরাজ করছে এলাকাবাসীর মধ্যেও। অল্প বয়সে সংসদ সদস্য (এমপি) থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ায় নিশীথ প্রামাণিকসহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন গাইবান্ধার জনপ্রতিনিধিরা।

শনিবার (১০ জুলাই) দুপুরে নিশীথ প্রামাণিকের পৈত্রিক বাড়ি ভেলাকোপায় গিয়ে কথা হয় তার স্বজন ও এলাকাবাসীর সঙ্গে। বাড়িতে তার চাচা, জেঠা ও চাচাতো ভাইসহ পরিবারের লোকজন বসবাস করেন। তারা বলেন, সর্বশেষ ২০১৮ সালে ঢাকায় এসে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছিলেন নিশীথ। ভারতে অবস্থান করলেও সে আমাদের পরিবারের সন্তান। প্রতিমন্ত্রী হওয়ার এই অর্জনে পরিবার ছাড়াও গ্রামের মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে।

নিশীথের জেঠা শ্রী দক্ষিণা রঞ্জণ প্রামাণিক জানান, তার ভাই বিধু ভূষণ প্রমাণিক (নিশীথের বাবা) দেশভাগের আগে ভারতের কোচবিহারে পাড়ি জমান। এরপর সেখানে বিয়ে করে স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। নিশীথ প্রামাণিক বিধু ভূষণের একমাত্র সন্তান। সংসদ সদস্য থেকে এবার তিনি মোদি সরকারের নবগঠিত মন্ত্রিসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

নিশীথের পৈত্রিক বাড়িতে চাচা-জেঠাদের উল্লাস
জেঠাতো ভাই সঞ্জিত কুমার প্রামাণিক বলেন, ভারতে লেখাপড়া শেষ করে শিক্ষকতার চাকরি নেয় নিশীথ। কিন্তু কিছুদিন পরেই তা ছেড়ে রাজনীতিতে যোগ দেয়। জনপ্রিয়তার কারণে প্রথমে ভারতীয় তৃণমূল কংগ্রেসের কুচবিহার জেলার যুব সেক্রেটারি ছিলো। এরপর তিনি বিজেপিতে যোগ দেয়। বিপুল ভোটে কুচবিহারের সংসদ সদস্য নির্বাচিত হয়। ২০২১ সালে বিধানসভার ভোটে এমএলএ নির্বাচিত হয়। ছোট ভাই নিশীথ প্রামাণিক প্রতিমন্ত্রী হওয়ায় শুধু খুশিই নয়, গর্বিতও সবাই।

ভেলাকুপা গ্রামের মোতাহার ও আনোয়ার বলেন, নিশীথ প্রামাণিক ভারতের মন্ত্রিসভায় স্থান পাওয়ায় আমরা গ্রামের মানুষরা আনন্দিত। আমরা মনে করি, নিশীথ প্রামাণিক তার যোগ্যতা ও জনপ্রিয়তার মূল্যায়ন পেয়েছেন। অজোপাড়া গ্রামের নগণ্য ছেলে নিশীথের এই অর্জন গ্রামের কেউ কল্পনাও করতে পারেনি।

উল্লেখ্য, মন্ত্রিসভায় রদবদল এনেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নতুন করে মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন বেশ কয়েকজন। গত ৭ জুলাই সন্ধ্যায় নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সেখানে নবগঠিত মন্ত্রিসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন নিশীথ প্রামাণিক।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC