April 20, 2024, 1:37 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

ভারতীয় বিমানবন্দরগুলোর যাত্রী সংখ্যা ৬৩ শতাংশ হ্রাস

  • Last update: Monday, August 2, 2021

২০২০-২১ অর্থবছরে ভারতের বিমানবন্দরগুলোর লোকসান ব্যয় দাঁড়িয়েছে ৭ হাজার কোটি রুপি।
এর আগে ২০১৯-২০ অর্থবছরে বিমানবন্দরগুলোর আনুমানিক মুনাফার পরিমাণ ছিল ৫ হাজার ১৬০ কোটি রুপি। সম্প্রতি সিএপিএ ইন্ডিয়ার ‘ইন্ডিয়া এয়ারপোর্টস রিভিউ এফওয়াই২০২১’ শীর্ষক এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। খবর দ্য প্রিন্ট।

প্রতিবেদনে দেখা যায়, ৩১ মার্চ শেষ হওয়ার অর্থবছরে ভারতীয় বিমানবন্দরগুলোর যাত্রী সংখ্যা ৬৩ শতাংশ হ্রাস পেয়ে ১১ কোটি ৫০ লাখে নেমে এসেছে।
বিমানবন্দরগুলোর পরিচালনা বাবদ রাজস্ব আয় ৬৪ দশমিক ১ শতাংশ হ্রাস পেয়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৩১০ কোটি রুপিতে।

চলতি অর্থবছরে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া বিমানবন্দরগুলো থেকে ৬৯ শতাংশ লোকসানের সম্মুখীন হয়েছে। পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের অধীনে পরিচালিত বিমানবন্দরগুলো ৩১ শতাংশ লোকসানের সম্মুখীন হয়েছে।

চলতি অর্থবছরে বিমানবন্দরগুলোর মোট মূলধন ব্যয় ১৩ হাজার ৫৯০ কোটি রুপিতে দাঁড়িয়েছে বলে উল্লেখ করা হয় প্রতিবেদনে। ভারতের বেশক’টি গুরুত্বপূর্ণ বিমানবন্দর ও উল্লেখযোগ্য এয়ারলাইনস বিমান চলাচল পরামর্শক প্রতিষ্ঠান সিএপিএ ইন্ডিয়ার সেবা গ্রহণ করে থাকে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC