April 25, 2024, 2:12 pm

বেনাপোলে বাবার চেয়ে ২১ বছরের বড় ছেলে!

  • Last update: Sunday, June 20, 2021

মো. রাসেল ইসলাম,যশোর জেলা প্রতিনিধি: যশোরের বেনাপোল পোর্ট থানাধীন নামাজ গ্রামের বাসিন্দা তোতা মোড়ল। বর্তমান বয়স ৮১ বছর। অথচ জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্যমতে তার ছেলে মো. আইয়ুব আলীর বয়স ১০২ বছর।

আইয়ুব আলীর জাতীয় পরিচয়পত্রের তথ্য বলছে, তার জন্ম ১৯১৯ সালের ১০ ডিসেম্বর। অন্যদিকে তার বাবা তোতা মোড়লের জাতীয় পরিচয়পত্রে জন্মতারিখ ১৯৪০ সালের ৩ ডিসেম্বর লেখা আছে। হিসাবে দেখা যায়, বাবার ২১ বছর আগে ছেলের জন্ম হয়েছে। যদিও তার প্রকৃত জন্মতারিখ ১৯৫৯ সালের ১০ ডিসেম্বর।

এ বিষয়ে আইয়ুব আলী বলেন, ‘আমার ভোটার আইডিতে জন্মতারিখ বাবার বয়সের থেকে অনেক বেশি হয়ে গেছে। ভোটার আইডিতে আমার বাবার নামও ভুল। এখন তো এ নিয়ে খুব সমস্যায় পড়েছি। এ আইডি দিয়ে তো কোনো কাজ করতে পারছি না। সংশোধনের জন্য কয়েক বার শার্শা নির্বাচন অফিসে গিয়েছি। তারা কিছুই করেনি।’

এ প্রসঙ্গে শার্শা উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী বলেন, ২০০৯ সালের আগে যারা ভোটার হয়েছেন তাদের তথ্যগত ত্রুটির কারণে এমন সমস্যা হতে পারে। আইয়ুব আলী জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য আমাদের এখানে কোনো আবেদন করেননি। আবেদন করলে অবশ্যই সংশোধন করে দেয়া হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC