April 25, 2024, 7:58 pm

বিশ্বকাপের মূল পর্বে পৌঁছে গেল আর্জেন্টিনা

  • Last update: Wednesday, November 17, 2021

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলো আর্জেন্টিনা। তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের আরেক ম্যাচে চিলি হেরে যাওয়ায় অপেক্ষা বাড়ল না তাদের। আগামী ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেয়ে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা।

ঘরের মাঠ সান হুয়ানে বুধবার সকালে ব্রাজিলের সঙ্গে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। এর কিছু সময় পর শেষ হওয়া বাছাইয়ের অন্য ম্যাচে চিলি নিজেদের মাঠে ২-০ গোলে হেরে গেছে ইকুয়েডরের কাছে। ফলে পাঁচ ম্যাচ বাকি থাকতে বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলা আগেই নিশ্চিত করেছে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলে দ্বিতীয় দল হিসেবে তাদের সঙ্গী হয়েছে আর্জেন্টিনা।

১৩ ম্যাচে ব্রাজিলের অর্জন ৩৫ পয়েন্ট। তিতের দল রয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে। তাদের মতো বাছাইয়ে অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির শিষ্যরা সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। গত সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে এই দুই পরাশক্তির মধ্যকার বাছাইপর্বের প্রথম ম্যাচটি স্থগিত হয়ে যায় কোয়ারেন্টিন জটিলতায়।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাকি আটটি দল খেলেছে ১৪টি করে ম্যাচ। তিন নম্বরে থাকা ইকুয়েডরের পয়েন্ট ২৩। পয়েন্ট সমান ১৭ হলেও গোল ব্যবধানে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে কলম্বিয়া ও পেরু। একই নিয়মে, ১৬ পয়েন্ট করে নিয়ে চিলি ছয় ও উরুগুয়ে সাতে অবস্থান করছে।

এই অঞ্চলের পয়েন্ট তালিকার শীর্ষ চারটি দল সরাসরি খেলবে কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দলটিরও থাকছে সুযোগ। তাদেরকে পেরোতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফের বাধা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC