April 25, 2024, 4:57 pm

বিমানবন্দরগুলোতে ৩ দিনের মধ্যে পিসিআর ল্যাব স্থাপনের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

  • Last update: Monday, September 6, 2021

দেশের ৩টি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষার জন্য ২ থেকে ৩ দিনের মধ্যে আরটিপিসিআর ল্যাব করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিপরিষদ সভা শেষে ব্রিফিংয়ের সময় এর বিস্তারিত জানান মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (৬ সেপ্টেম্বর) সচিব জানান, সরকারি ব্যবস্থাপনায় বিমানবন্দরগুলোতে করোনা পরীক্ষা করা যাবে। ফলাফল পাওয়া যাবে নমুনা দেয়ার ৪ ঘণ্টার মধ্যেই। মন্ত্রীপরিষদ সভায় ২ থেকে ৩ দিনের মধ্যে আরটিপিসিআর মেশিন স্থাপন করে টেস্ট শুরুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

সভার শুরুতে ‘সরকারী ঋণ আইন-২০২১’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রীসভা। মন্ত্রীপরিষদ সচিব জানান, এ আইনের আওতায় নির্দিষ্ট হবে সরকারি প্রতিষ্ঠানগুলের ঋণগ্রহণের কাঠামো। নিশ্চিত হবে ঋণের সুরক্ষা। সরকারের বাজেট ঘাটতি পূরণের পাশাপাশি ঋণের গ্যারান্টিও নিশ্চিত হবে এই আইনের আওতায়। এছাড়াও থাকবে শরীয়াহভিত্তিক ডিপোজিটের ব্যবস্থা।

এছাড়া মন্ত্রীপরিষদ সভায় অনুমোদন পায় বিদ্যুৎ ও জ্বালানীর দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন, ২০২১। এতে সময় বাড়ছে ২০২৬ সাল পর্যন্ত। কিছুদিন আগে বিদ্যুতের সারপ্লাস ছিলো। সামনে চাহিদা আরও বাড়বে বলে এজন্য এই আইনটি সুবিধা দেবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC