April 20, 2024, 7:36 pm
সর্বশেষ:
লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের খবর নিতে পরিদর্শনে মিশন কর্মকর্তারা রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় বিজয়ের ৪৯তম বার্ষিকী উদযাপন করেছে ঐতিহ্যবাহী কাগতিয়া মাদ্রাসা

  • Last update: Thursday, December 17, 2020

মুহাম্মদ নুরুল আলম, চট্টগ্রামঃ
বুধবার ১৬ ডিসেম্বর, বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় বিজয়ের ৪৯তম বার্ষিকী উদযাপন করেছে ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রামের রাউজানস্থ কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসা। আল-ফজল মুনিরী গাউছুল আজম সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রথমে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,মাদ্রাসার উপাধ্যক্ষ,আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক লিয়াকত আলী চৌধুরী, আরবি বিভাগের প্রভাষক মাওলানা মুহাম্মদ আহসান উল্লাহ মোবারক সহ আরো অনেকে।

মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল ফাতেহা শরীফ আদায়, আলোচনা সভা ও দোয়া মাহফিল। আলোচনা সভায় বক্তারা বলেন, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় এ মহান স্বাধীনতা। তারা শহীদদের তাজা রক্তের মাধ্যমে অর্জিত এ স্বাধীন দেশের সার্বভৌমত্ব রক্ষায় শিক্ষক, ছাত্র, ব্যবসায়ী, কৃষক, শ্রমিক নির্বিশেষে সকল স্তরের জনগণকে সজাগ থাকার জন্য উদাত্ত্ব আহবান জানান। দীর্ঘ সময়ের মুক্তিযুদ্ধে নিহত সকল মুক্তিযোদ্ধা বীর শহীদগণ এবং জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

বক্তারা আরও বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি বাংলাদেশের ইতিহাসকে, বাংলাদেশের সংস্কৃতিকে স্তব্ধ করার ষড়যন্ত্র এখনো অব্যাহত রেখেছে। কিন্তু গণতন্ত্রের মানসকন্যা, বঙ্গবন্ধুর রক্তের স্রোতধারা, বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা তাঁর মেধা, প্রজ্ঞা ও সাহসিকতা দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর রেখে যাওয়া সে স্বপ্নকে বাস্তবায়নের লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

পরিশেষে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে জাতির জনকসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত ও মাননীয় প্রধানমন্ত্রীর হায়াত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC