March 28, 2024, 4:55 pm

বাংলাদেশি সমর্থকদের ধন্যবাদ জানাল ব্রাজিল দূতাবাস

  • Last update: Sunday, August 8, 2021

ফুটবলে বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক অগণিত। অনেকে এ দুই দলের এতোটাই পাঁড়ভক্ত যে, বাড়ি-ঘর, প্রিয় বস্তু লাতিন আমেরিকার দেশ দুটির পতাকার রঙে রাঙিয়ে ফেলেন।

দল দুটি কোনো ম্যাচ জিতলে দেশের বিভিন্ন কোণায় মিছিলও বের হয়।

ম্যাচ বিশ্লেষণ নিয়ে চায়ের কাপে ঝড় ওঠে। আবার কথাকাটি থেকে হাতাহাতির ঘটনাও ঘটে।

১৫ হাজার কিলোমিটার দূরের দেশে ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল নিয়ে এতো উন্মাদনার বিষয়ে খোঁজখবর রাখে লাতিন আমেরিকার দেশ দুটিও।

কোপা আমেরিকার শিরোপা হারানোয় বাংলাদেশের ব্রাজিলিয়ান সমর্থকদের হতাশার বিষয়টিও টের পেয়েছে ব্রাজিল দূতাবাস।

তবে শনিবার টোকিও অলিম্পিকের পুরুষ ফুটবলে স্পেনকে হারিয়ে সোনা জিতেছে ব্রাজিল। ব্রাজিলের এই সাফল্যে বাংলাদেশে যে উচ্ছ্বাসের জোয়ার বয়ে গেছে তা উপলব্ধি করেছে ব্রাজিল দূতাবাস।

যে কারণে ব্রাজিলের এই স্বর্ণ জয়ে বাংলাদেশিদের উল্লাসে সন্তুষ্ট প্রকাশ বাংলাদেশের ব্রাজিলের সমর্থকদের বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলিয়ান রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা দে অলিভেইরা জুনিয়র।

ব্রাজিলের এই স্বর্ণ জয়ে বাংলাদেশিদের উল্লাসে সন্তুষ্ট প্রকাশ করে রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশের মানুষ ব্রাজিলকে হৃদয় থেকে ভালোবাসে। জাতীয় দল, অলিম্পিক এমনকি ব্রাজিল যুব দলের জন্যও বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের সমান সমর্থন থাকে। কোপায় যেমন ব্রাজিল সমর্থন পেয়েছিল অলিম্পিকেও ব্রাজিলের প্রতি বাংলাদেশের ছিল অকুণ্ঠ সমর্থন। ব্রাজিলের অলিম্পিক ফুটবলের স্বর্ণজয়ে আমি ব্রাজিল দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের জানাই আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ। বিশ্বের আর কোনো দেশ ব্রাজিলকে বাংলাদেশের মতো এভাবে সমর্থন করে না।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC