April 19, 2024, 11:58 pm
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

বর্ণবাদ আচরণের প্রতিবাদে খেলা অসমাপ্ত রেখেই মাঠ ছাড়লো জার্মানি

  • Last update: Sunday, July 18, 2021

করোনা মহামারির কারণে টোকিও অলিম্পিক নিয়ে জলঘোলা কম হয়নি। এক বছর পিছিয়ে আসা আসরটি শুরুর আগেই ওঠে আসছে নানা জটিলতা। ইতিমধ্যেই ভিলেজে প্রথম করোনার রোগি শনাক্ত হয়েছে। এবার নতুন অঘটন ঘটলো। বর্ণবাদমূলক আচরণের জন্য প্রীতি ম্যাচ শেষ না করেই মাঠ ছাড়লো জার্মান দল।

সারা বিশ্বে বর্ণবিদ্বেষী আচরণ এখন মারাত্মক আকার ধারণ করেছে। সদ্য শেষ হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে বর্ণবাদের শিকার হয়েছেন ইংল্যান্ডের বুকায়ো সাকা, মার্কাস র‌্যাশফোর্ড ও জ্যাডন সানচো। এবার একই ঘটনা ঘটলো অলিম্পিকের ওয়ার্ম আপ ম্যাচে। জাপানের ওয়াকাইয়ামাতে এক অনুশীলন ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি এবং হন্ডুরাস।

ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট বাকি থাকতে বর্ণবাদের শিকার হয় জার্মানির ডিফেন্ডার জর্ডান তুনারিগা।

ম্যাচ বন্ধ হওয়ার সময় স্কোরলাইন ১-১ ছিল। শুরুতে লিড নেয় হন্ডুরাস। এরপর জার্মানির ফেরান ফেলিক্স উদোকাই ম্যাচে সমতা টানেন।

জার্মান ফুটবল দলের অফিসিয়াল টুইটার থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘১-১ স্কোরলাইনে ৫ মিনিট বাকি থাকতে ম্যাচ বন্ধ হয়। জর্ডান তুনারিগা বর্ণবাদের শিকার হওয়ার পর জার্মানির খেলোয়াড়রা মাঠ ত্যাগ করে।’
জার্মানির অলিম্পিক দলের কোচ স্টেফান কুঞ্জ এ ব্যাপারে বলেছেন, ‘আমাদের একজন খেলোয়াড়

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC