April 19, 2024, 10:38 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

ফিলিস্তিনের মসজিদে অগ্নিসংযোগ করলো ইহুদিরা

  • Last update: Monday, July 27, 2020

ফিলিস্তিনের পশ্চিম তীরের একটি মসজিদে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন, ওই এলাকায় বলপূর্বক অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিবাদীরা এ ঘটনা ঘটিয়েছে।

শুধু অগ্নিসংযোগ ও ভাঙচুর চালিয়েই ক্ষান্ত হয়নি দুর্বৃত্তরা। মসজিদের দেয়ালেও ইহুদিবাদী নানা স্লোগান লিখে দেয় তারা। এসব লেখায় ওই এলাকার মালিকানা ইসরায়েলের বলে দাবি করা হয়েছে। লেখা হয়েছে ‘এই ভূখণ্ড ইসরায়েলিদের’।

ফিলিস্তিনি জরুরি বিভাগের একজন কর্মকর্তা জানান, জানালা দিয়ে বিস্ফোরক তরল ছিটিয়ে ভেতরে অগ্নিসংযোগ করা হয়। ভোরবেলায় সেখানে এমন তাণ্ডব চালানো হয়।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের তৎপরতায় আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে। ফলে মসজিদের মূল নামাজ আদায়ের জায়গাটি অক্ষত রয়েছে। তবে পুড়ে গেছে বাথরুম অংশ।

মসজিদে অগ্নিসংযোগের জন্য ইহুদিবাদী অবৈধ বসতি স্থাপনকারীদের দায়ী করেছেন ফিলিস্তিনের প্রধান আলোচক ও ধর্মমন্ত্রী সায়েব এরেকাত। এ ঘটনাকে বর্ণবাদী কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করেছেন তিনি।

টুইটারে দেওয়া এক পোস্টে এ ঘটনার নিন্দা জানিয়েছেন ইসরায়েলের মন্ত্রী আমির পেরেৎজ। এ ঘটনায় জড়িতদের বিচারের মুখোমুখি করারও আশ্বাস দিয়েছেন তিনি। সূত্র: মিডল ইস্ট মনিটর।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC