April 25, 2024, 4:39 pm

ফরিদপুরে ব্যবসার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

  • Last update: Saturday, April 24, 2021

ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরে যৌথ ব্যবসার প্রলোভন দেখিয়ে ব্যবসার মুলধনসহ টাকা ধার নিয়ে সমস্ত টাকাই আতœসাৎ করার অভিযোগ উঠেছে ফরিদপুর সদর উপজেলার মধ্য আলীপুর এলাকার শেখ মোহন এর পুত্র মো: আলমগীর (৬০) এর বিরুদ্ধে।

এ বিষয়ে নাটোর জেলার সালাইনগর পাকা এলাকার স্থায়ী বাসিন্দা ও বর্তমানে ফরিদপুর সদর উপজেলার পুর্ব গঙ্গাবর্দী এলাকার হিরু খার বাড়ির ভাড়াটিয়া ভুক্তভোগী শিউলি বেগম (৪৫) কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। থানার অভিযোগ ও ভুক্তভোগীর ভাষ্যমতে জানা যায়, পুর্ব গঙ্গাবর্দী ৪২ নং মৌজা, ফরেস্ট অফিস সংলগ্ন স্থানের উপর মরগীর ফার্ম তৈরি করে ব্যবসা শুরু করি। ব্যবসার শুরুতেই গত ৫/৭/২০২০ তারিখে নগদ ১ লক্ষ টাকা নন জুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে যৌথ ব্যবসার চুক্তিপত্র করিয়া নোটারি পাবলিকৈ করেন। পরবর্তিতে ফার্মের অন্যান্য মালামাল ক্রয় করার জন্য বিভিন্ন সময় ৭০ হাজার টাকা এবং প্রতারক আলমগীর তার পরিবারের সমস্যার কথা বলে পুকুরের মাছ বিক্রি করে টাকা ফেরত দেওয়া শর্তে ১০ দিনের কথা বলে হাওলাত বাবদ গত ১৫/৮/২০২০ তারিখে ১ লক্ষ ২০ হাজার টাকা নেয়। কিন্তু তার বেধে দেওয়া সময় অতিক্রম হয়ে যাবার পরে উক্ত হাওলাতের টাকা ফেরত চাইলে প্রতারক আলমগীর টাকা দিতে অস্বীকার করে।

অভিযোগে শিউলি বলেন, প্রতাকর আলমগীর একপর্যায়ে আমাকে কুপ্রস্তাব দেওয়ায় তার সহিত ব্যবসা না করার সিন্ধান্ত নিয়ে আমার ব্যবসায় বিনিয়োগকৃত মুলধন ফেরত চাইলে, প্রতারক আলমগীর টাকা ফেরত দিবে না মর্মে আমাকে বিভিন্ন ভয়ভিতি দেখায়। পরবর্তিতে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গদের নিয়ে গত ৩১/০১/২০২১ তারিখে একটি শালিস মারফত ১/৩/২০২১ ও ১/৪/২০২১তারিখে ৭০ হাজাড়,২০/৪/২০২১ তারিখে ১ লক্ষ এবং ২৫/৪/২০২১ তারিখে ১ লক্ষ ২০ হাজার টাকা ফেরত দিবে মর্মে শালীসগণদের সামনে স্বাক্ষর প্রদান করেন। শিউলি বলেন শালীসগণদের নির্ধারিত বেধে দেওয়া সময় পার হয়ে যাওয়ার পর টাকা গুলো ফেরত চাইলে প্রতারক আলমগীর কোন টাকা দিতে পারবেনা মর্মে জানায় এবং টাকা চাইলে বিভিন্ন ভয়ভিতি দেখায়। এদিকে গত ২১/৪/২০২১ তারিখে সকাল ১০ টার সময় মুরগী ফার্মের পিছনে প্রতারক আলমগীরকে দেখতে পেয়ে উক্ত টাকা ফেরত চাইলে সে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং পুনরায় টাকা ফেরত চাইলে আমাকে ও আমার পরিবারের সদস্যদেরকে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে। বর্তমানে এই প্রতারক আলমগীরের নিকট হতে টাকা গুলো উদ্ধারসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী শিউলি বেগম। এ বিষয়ে অভিযুক্ত আলমগীরের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। উক্ত অভিযোগের বিষয়ে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ বলেন , অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহন করা হবে। আগামী সংখ্যায় পড়–ন আলমগীরের অজানা আরো তথ্য।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC