April 25, 2024, 11:36 am

প্রবাসীদের সমস্যা সমাধানে ‘কুইক রেসপন্স টিম’ গঠন

  • Last update: Sunday, May 30, 2021

প্রবাসী কর্মীদের বিভিন্ন সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে একটি ‘কুইক রেসপন্স টিম’ গঠন করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।

শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক ও কুইক রেসপন্স টিমের সদস্য মো. জাহিদ আনোয়ার।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ডিজি) মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এ ছাড়া দেশে অবস্থানকালীন সময়েও তারা ভিসা সংক্রান্ত ও অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। এ জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খানকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট ‘কুইক রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। এই টিম প্রবাসীদের যে কোনো সমস্যার উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে কাজ করবে বলে আদেশে উল্লেখ করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম, বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মো. জাহিদ আনোয়ার, সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম ভুঞা, উপসহকারী পরিচালক মো. আবদুল কাদের, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC