April 20, 2024, 12:28 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

পদত্যাগ করলো কুয়েতের মন্ত্রীসভা

  • Last update: Tuesday, January 24, 2023

সরকার গঠনের মাত্র তিন মাসের মধ্যেই পদত্যাগ করেছে কুয়েতের মন্ত্রিসভা। রোববার (২২ জানুয়ারি) ক্রাউন প্রিন্সের কাছে মন্ত্রীসভার পদত্যাগ পত্র জমা দেন প্রধানমন্ত্রী শেখ আহমেদ নাওয়াফ আল-সাবাহ। খবর আলজাজিরার।

জানা গেছে, পার্লামেন্টের সাথে বিরোধের জেরেই পদত্যাগ করেন তারা। ঋণ এবং ত্রাণ বিল নিয়ে বেশ কিছুদিন ধরেই আইণপ্রণেতাদের সাথে বিবাদ চলছিলো দেশটির মন্ত্রী পরিষদের।

এর আগে, গত সেপ্টেম্বরে নির্বাচন অনুষ্ঠিত হয় কুয়েতে। গেল ১ দশকে এটি দেশটিতে ষষ্ঠ নির্বাচন। এরপরের মাসেই গঠন করা হয় মন্ত্রিসভা। এটিসহ ৬ মাসের মধ্যে তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠিত হয় কুয়েতে।

প্রসঙ্গত, তেল উৎপাদনকারী উপসাগরীয় এই দেশটির কাঠামো ও অর্থনৈতিক অবস্থা শক্তিশালী করার চেষ্টা চলছে দীর্ঘদিন যাবত। তবে সরকার এবং পার্লামেন্টের বিবাদের কারণে বারবার হোচট খাচ্ছে দেশটির গণতান্ত্রিক প্রক্রিয়া।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC