April 20, 2024, 5:05 pm
সর্বশেষ:
রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী

নেদারল্যান্ডে কুকুর প্রশিক্ষণে গিয়ে চট্টগ্রাম পুলিশের দুই সদস্য লাপাত্তা

  • Last update: Friday, May 27, 2022

ডগ স্কোয়াড ব্যবস্থাপনা ও পরিচালনা প্রশিক্ষণে অংশ নিতে নেদারল্যান্ডে গিয়ে লাপাত্তা চট্টগ্রাম
মেট্রোপলিটন পুলিশ সিএমপি’র ২ কনস্টেবল। সিএমপি কর্মকর্তারা জানান, ২ কনস্টেবলের নিখোঁজের বিষয়টি নেদারল্যান্ডের দূতাবাস এবং পুলিশ সদর দফতরকে জানানো হয়েছে।

জানা যায়, সোমবার (৯ মে) সিএমপি’র বায়েজিদ জোনের সহকারী কমিশনার বেলায়েত হোসেনের নেতৃত্বে ৮ পুলিশ সদস্যের একটি দল নেদারল্যান্ডে যায়। ১৫ দিনের প্রশিক্ষণে অংশগ্রহণ শেষে ৬ সদস্য ২৪ মে দেশে ফেরেন। কিন্তু ফিরে আসেননি বাকি ২ সদস্য।

নিখোঁজ পুলিশ সদস্যরা হলেন, কনস্টেবল রাসেল চন্দ্র দে ও শাহ আলম। দেশে ফেরার আগের দিন অর্থাৎ ২২ মে থেকে তারা লাপাত্তা হয়ে যান। ধারণা করা হচ্ছে তারা পালিয়েছেন।

সিএমপির উপ পুলিশ কমিশনার (সদর) আমির জাফর যমুনা নিউজকে বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন মাধ্যমে তাদের অবস্থান শনাক্ত করার চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত দুজনের কোনো খোঁজ পাওয়া যায়নি। বাকি ৬ সদস্য দেশে ফেরার সময় নেদারল্যান্ডের দূতাবাসসহ সংশ্লিষ্ট দফতরকে দুই কনস্টেবলের পাসপোর্ট নম্বর এবং তাদের ব্যাপারে প্রয়োজনীয় সব তথ্য দিয়ে এসেছে। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

লাপাত্তা হওয়া দুই কনস্টেবলের মধ্যে রাসেল চন্দ্র দে’র বাড়ি কক্সবাজারে এবং শাহ আলমের বাড়ি কুমিল্লায়। তারা সিএমপির দামপাড়া পুলিশ লাইনস এবং মনসুরাবাদ পুলিশ লাইনসের ব্যারাকে থাকতেন।
সিএমপি’র কাউন্টার টেররিজম (সিটি) বিভাগের অধীনে পূর্ণাঙ্গ ডগ স্কোয়াড (কে-৯) ইউনিট খোলার প্রক্রিয়া চলমান। তারই অংশ হিসেবে ৮ সদস্যের দলটি নেদারল্যান্ডে প্রশিক্ষণে গিয়েছিলো। স্থানীয় এজেন্ট হিসেবে এই প্রশিক্ষণ লিয়াঁজো করেছে ঢাকার মেসার্স রিফা এন্টারপ্রাইজ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC