March 29, 2024, 11:42 am

নিরপেক্ষ সরকার ও ইসি ছাড়া জাতীয় নির্বাচনে অংশ নেবে না বিএনপিঃ মির্জা ফখরুল

  • Last update: Thursday, September 9, 2021

নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন (ইসি) ছাড়া জাতীয় নির্বাচনে অংশ নেবে না বিএনপি। এ কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যমুনা নিউজকে তিনি বলেছেন, নিবার্চনকালীন সময়ের মধ্যেই ভোট হতে হবে। সবার সাথে কথা বলে নিরপেক্ষ ব্যক্তিদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে।

যমুনা নিউজকে দেয়া সাক্ষাৎকারে মির্জা ফখরুল ইসলাম জানান, মৌলিক এসব দাবি আদায়ে এবার সরকারকে বাধ্য করবে বিএনপি।

সবশেষ দুটি জাতীয় নির্বাচনে বিএনপির অভিজ্ঞতা তিক্ত। তাই সামনের ভোট নিয়ে একদিকে প্রবল আগ্রহ, অন্যদিকে ব্যাপক শঙ্কা ও অনিশ্চয়তা। ফুরিয়ে আসছে, বর্তমান কমিশনের মেয়াদ। কমিশন গঠন ও ভোট নিয়ে নানা মহল থেকে শুরু হয়েছে আলোচনা। মহাসচিবের কাছে যমুনা টেলিভিশনের প্রশ্ন,

দলীয় সরকারের অধীনে বিএনপি আবারও নির্বাচনে যাচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এরইমধ্যে প্রমাণ হয়েছে, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বিচন সম্ভব নয়। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভোটাধিকার হরণের চেষ্টা করলে পরিস্থিতি আরও জটিল হবে বলেও মনে করেন বিএনপির এই মহাসচিব।

২০১৮ সালে ড. কামাল হোসেনকে সামনে রেখে ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করলেও অভিজ্ঞতা ভালো নয় বিএনপির। তবুও দলটির নতুন করে বৃহত্তর ঐক্যের চিন্তা আছে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC