April 19, 2024, 7:14 pm
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

নাইজেরিয়ায় অপহরণের ২০ দিন পর ২৮ শিক্ষার্থী মুক্তি পেল

  • Last update: Monday, July 26, 2021

অসুস্থ হয়ে পড়ায় নাইজেরিয়ায় অপহরণের ২০ দিন পর ১২১ শিক্ষার্থীর ২৮ জনকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। দেশটির কাদুনা রাজ্যের একটি আবাসিক স্কুলে গত ৫ জুলাই হামলা চালিয়ে স্কুল ডর্মেটরি থেকে ওই শিক্ষার্থীদের অপহরণ করে বন্দুকধারীরা। উল্লেখ্য যে, গত সাত মাসে নাইজেরিয়ার ১০ টি শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা চালিয়ে স্কুল শিক্ষার্থীদের অপহরণের ঘটনা ঘটেছে।

চলতি জুলাইয়ের ৫ তারিখে কাদুনা রাজ্যের বেথেল ব্যাপ্টিস্ট হাইস্কুলের ছাত্রাবাসে হামলা চালায় বন্দুকধারীরা। রাতভর চালানো এ হামলায় ১২১ শিক্ষার্থীকে অপহরণ করে তারা। অপহৃতদের ২৮ জন অসুস্থ হয়ে পড়ায় গতকাল রোববার (২৫ জুলাই) তাদের মুক্তি দেয়া হয়।

মুক্তি প্রাপ্ত শিক্ষার্থীদেরকে অতিসত্ত্বর তাদের অভিভাবকের কাছে ফিরিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন বেথেল ব্যাপ্টিস্ট হাইস্কুলের চেয়ারম্যান রেভারেন্ড জন হায়াব। তিনি আরও বলেন, অপহৃত শিক্ষার্থীদের মাথাপিছু এক হাজার ২১৫ মার্কিন ডলার করে মুক্তিপণ দাবি করেছে অপহরণকারীরা। এখনও বাকি ৮০ জন শিক্ষার্থী অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারে প্রচেষ্টা চালাচ্ছে নাইজেরিয়ান পুলিশ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC