March 29, 2024, 6:00 pm

ধর্মীয় অনুভূতিতে আঘাতঃ সোনালী ব্যাংকের এজিএম বরখাস্ত

  • Last update: Monday, August 2, 2021

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি :
এবার সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার সহকারি সাধারণ ব্যবস্থাপক (এজিএম) মনোতোষ কর্মকার সাময়িক বরখাস্ত হয়েছেন।

ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে এমন একটি সাম্প্রদায়িক পোস্ট ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করে তিনি চাকরিচ্যুত হলেন।

চাকরিচ্যুত মনোতোষ কর্মকার সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের রমেশ কুমার কর্মকারের ছেলে। বর্তমানে তিনি সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় একটি ভাড়া বাসায় বসবাস করেন।

সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়, ঢাকা এর স্মারক নম্বর এইচআরএমডি/ওএমডি/সেকশন-১/৫৬৯০, তাং-২৬ জুলাই ২০২১ ইং তারিখে ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শওকত জামান স্বাক্ষরিত একপত্রে উল্লেখ করা হয়েছে যে, মনোতোষ সরকার (জি-৩৫৯৪০) এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, সোনালী ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে ব্যক্তিগত ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে-এমন একটি সাম্প্রদায়িক পোস্ট শেয়ার করেছেন। যা ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সুযোগ সৃষ্টি করেন।

এর প্রেক্ষিতে সোনালী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকরি প্রবিধানমালা ২০০৮ এর ৪৪ (১) ধারা অনুযায়ী কর্তৃপক্ষের অনুমোদনক্রমে মনোতোষ সরকারকে স্মারকজারীর তারিখ হতে এ ব্যাংকের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে চাকরিচ্যুত মনোতোষ কর্মকারের সাথে মোবাইলে কথা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, প্রথমে শেয়ার করলেও তিনি পরে তা সরিয়ে নেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC