March 29, 2024, 7:40 am

দেশে ২৪ ঘন্টায় ৪২ জনের মৃত্য, আক্রান্ত ১৮৯৭ জন

  • Last update: Sunday, August 30, 2020

দেশে করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনাতে এ নিয়ে মারা গেলেন চার হাজার ২৪৮ জন। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৯৭ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন তিন লাখ ১০ হাজার ৮২২ জন। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৪৪ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ এক হাজার ৯০৭ জন। আজ রবিবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনাক্তের হার ২৪ ঘণ্টায় ১৫ দশমিক ৯০ শতাংশ এবং এ পর্যন্ত ২০ দশমিক ২১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।
গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগীর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর, তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কথা জানানো হয়।

অধিদফতরের এমআইএসের (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) তথ্যানুযায়ী জানানো হয়, দেশে বর্তমানে ৯২টি পরীক্ষাগারে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা চলছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ১২০টি আর পরীক্ষা হয়েছে ১১ হাজার ৯৩৪টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৭৪৯টি।

মারা যাওয়া ৪২ জনের মধ্যে পুরুষ ৩৫ আর নারী সাত জন। এখন পর্যন্ত মারা যাওয়াদের তিন হাজার ৩৩৫ জন পুরুষ এবং ৯১৩ জন নারী। যা কিনা শতাংশের হিসেবে পুরুষ ৭৮ দশমিক ৫১ শতাংশ এবং নারী ২১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন এবং ৬০ বছরের বেশি রয়েছেন ২৪ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৮, চট্ট্রগামে আট, রাজশাহীতে তিন, খুলনায় সাত, রংপুরে পাঁচ ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। তরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া তিন হাজার ৪৪ জনের ভেতরে ঢাকা বিভাগে এক হাজার ৫০৭, চট্টগ্রামে ৬০২, রংপুরে ১৭০, খুলনায় ২১০, বরিশালে ৩২, রাজশাহীতে ১৬৭, সিলেটে ২৫৫ জন এবং ময়মনসিংহ ১০১ জন বিভাগে সুস্থ হয়েছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC