March 29, 2024, 2:44 pm

দেশে ২৪ ঘন্টায় মৃত্যু ৩২, শনাক্ত ১৪৩৬ জন

  • Last update: Wednesday, September 30, 2020

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের কারণে আরও ৩২ জনের মৃত্যু শনাক্ত হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ২৫১ জনে। গত চার দিন ধরে শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে মৃত্যুর হার একই, ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৪৩৬ জন।এখন পর্যন্ত তিন লাখ ৬৩ হাজার ৪৭৯ জন শনাক্ত হলেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ১৫৫টি। নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪০৪টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৪৭ হাজার ৬৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৮৯ জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৭৫ হাজার ৪৮৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৭১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৬৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৫ দশমিক ৭৯ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৪ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ জন এবং আট জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৬৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৮৮ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে দুই জন, রাজশাহী বিভাগে চার জন, সিলেট বিভাগে একজন এবং ময়মনসিংহে একজন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন এবং একজন বাড়িতে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০০ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৬ হাজার ২৯০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮১ হাজার ৩৪৭ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৮২৫ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ৪৯৪ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন চার লাখ ৯০ হাজার ১৫৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ৩৩ হাজার ৩৩৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ১৭৭ জন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC