April 25, 2024, 9:55 pm
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

দেশে ২৪ ঘন্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ জন

  • Last update: Tuesday, September 22, 2020

দেশে করোনাভাইরাসের কারণে মৃত্যুর সংখ্যা পাঁচ হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনার কারণে ২৮ জনের মৃত্যু শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার সাত জনে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৫৫৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত তিন লাখ ৫২ হাজার ১৭৮ জন শনাক্ত হলেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ২৪৪টি। নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ১৬৪টি। এখন পর্যন্ত ১৮ লাখ ৪৮ হাজার ৪৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষার মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩ জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৬০ হাজার ৭৯০ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৯৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৯ দশমিক ০৫ শতাংশ করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৪ দশমিক ০৫ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪২ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ জন এবং ১১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ তিন হাজার ৮৯০ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১১৭ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে এক জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহী বিভাগে এক জন, খুলনা বিভাগে তিন জন, সিলেটে এক জন এবং রংপুরে এক জন। ২৪ ঘণ্টায় ২৮ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৬১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৩৩০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৩৩ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৩ হাজার ২২৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৯ হাজার ৫৫৪ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ১৬ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন এক হাজার ৫১৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন চার লাখ ৭৯ হাজার ৫৮৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ২৫ হাজার ৯৯২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৬ হাজার ৪০৩ জন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC