March 19, 2024, 8:00 pm
সর্বশেষ:
পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে আমিরাত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে দুই মাদকসেবীকে কারাদণ্ড বান্দরবানে ম্যালেরিয়া নির্মূলে অবহিতকরণ সভা অনুষ্ঠিত আইআইইউসিতে ইংলিশ ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারেরী সোসাইটির ওয়ার্কশপ অনুষ্ঠিত অগ্নিসন্ত্রাসকারীরা ইফতার খায় আর আমাদের গিবত গায়: প্রধানমন্ত্রী কুলাউড়ায় সীমান্তে বিএসএফের গুলিতে তরুণের মৃত্যু বাগেরহাটে নগদ টাকাসহ ৮জুয়ারী আটক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে কুড়িগ্রাম জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন আলফাডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু’র জন্মদিন উদযাপন

দেশে প্রথমবারের মতো বীরত্বের জন্য পদক পেল ডগ স্কোয়াডের কুকুর

  • Last update: Monday, March 20, 2023

দেশে প্রথমবারের মতো ডগ স্কোয়াডের একটি কুকুর বীরত্বপূর্ণ কাজের জন্য মহাপরিচালক পদক পেল। র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ডগ স্কোয়াডের কুকুরটির নাম ‘চিতা’। আজ সোমবার (২০ মার্চ) দুপুরে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদরদপ্তরে মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। এসময় চিতাকে পদক পরিয়ে দেন র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

র‍্যাব জানায়, রাজধানীর গুলিস্তানে ভবন বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে দুর্ঘটনায় নিহত তিন ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে চিতা।

র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘দেশে প্রথমবারের মতো র‍্যাব ডগ স্কোয়াডের একটি কুকুরকে বীরত্বপূর্ণ কাজের জন্য র‍্যাব মহাপরিচালক পদক দেওয়া হলো। র‍্যাব ফোর্সেসের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‍্যাব মেমোরিয়াল ডে উপলক্ষে মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়েছে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিশেষ অতিথি অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল কামরুল হাসান ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ।

উল্লেখ্য রাজধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে ৭ মার্চ বিকেল পৌনে ৫টার দিকে সাততলা একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের পরই উদ্ধারকাজে অংশ নেয় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আহতদের হাসপাতালে নেওয়ার কাজ করেছে। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয়রাও উদ্ধারকাজে সহায়তা করে। পরবর্তীতে ভবনের নিচে আটকা পড়াদের উদ্ধারে র‌্যাবের ডগস্কোয়াডকে কাজে লাগানো হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC