March 29, 2024, 6:42 pm

দুর্বৃত্তদের দেয়া বিষে চার লক্ষাধিক টাকার গাভির মৃত্যু, আরও ৫টি গাভি অসুস্থ

  • Last update: Sunday, June 4, 2023

নড়াইলের শাহাবাদ ইউনিয়নের নারায়নপুর গ্রামে জাহিদুল আলম খানের দুগ্ধ খামারে দুর্বৃত্তদের দেয়া বিষে চার লক্ষাধিক টাকার একটি গাভির মৃত্যু হয়েছে। এছাড়া আরও ৫টি গাভি অসুস্থ হয়েছে। এ কারণে ভয় ও আতঙ্কের মধ্যে আছেন দুগ্ধ খামারি জাহিদুল আলম খান।

তিনি বলেন, দীর্ঘ ২০ বছর ধরে বাড়ির আঙিনায় গরুর খামার করছি। খামারে ৩০টি বিদেশি জাতের গরু রয়েছে। এর মধ্যে ১৪টি গাভি থেকে প্রতিদিন প্রায় দেড়শ’ লিটার দুধ সংগ্রহ হয়ে থাকে। হঠাৎ করে শত্রুতাবশত শুক্রবার গভীর রাতে কে বা কারা গরুর খাবারের পাত্রে বিষ মিশিয়ে দিয়েছে। এতে চার লক্ষাধিক টাকার বড় গাভিটি মারা গেছে। আর ৫টি গরু অসুস্থ হয়ে পড়েছে।

সকালে খামারে গিয়ে গরুগুলোর মুখ দিয়ে লালা ঝড়তে দেখে আমাদের সন্দেহ হয়। এরপর বিষয়টি পুলিশ প্রশাসনসহ প্রাণিসম্পদ অফিসে জানিয়েছি। পশু চিকিৎসক পোঁছে গরুগুলোকে চিকিৎসা করেছেন। এতো বড় ক্ষতি করলে কীভাবে গাভি লালন-পালন করবো। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। এ খামারে কোটি টাকার বেশি বিনিয়োগ রয়েছে।

এ ব্যাপারে নড়াইলের উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা অনন্ত পাল বলেন, অসুস্থ ৫টি গরুকে চিকিৎসা দিয়েছি। গরুগুলো এখনো শঙ্কামুক্ত নয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, খাবারের সাথে বিষ মেশানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার জন্য আলামত সংগ্রহ করা হয়েছে।

নড়াইল সদর থানার ওসি ওবাইদুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC