March 29, 2024, 4:58 am

দুবাইয়ে বাংলাদেশি জিমে অলিম্পিক চ্যাম্পিয়নদের নিয়ে বিশেষ আয়োজন

  • Last update: Monday, October 31, 2022

বাংলা এক্সপ্রেস প্রতিনিধিঃ দুবাইয়ে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন ভিআইপি জিম সেন্টারে অলিম্পিক গোল্ড মেডেলিস্টদের নিয়ে বিশেষ ফিটনেস সেশন অনুষ্ঠিত হয়েছে। দুবাইয়ের আল মিনায় ভিআইপি জিমের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ ফিটনেস সেশনে অংশ নেন অলিম্পিক গোল্ড মেডেলিস্ট কেভিন ল্যাবরোনি, সত্ত্বাধিকারী বেলাল হোসেন, অলিম্পিক চ্যাম্পিয়ন মিস ওলঘা, ওয়ার্ল্ড ক্লাসিক মিস্টার অ্যালেক্স, মিস রোজা, আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত বাংলাদেশের প্রথম নারী বডি বিল্ডার মাকসুদা মৌ৷

এসময় উপস্থিত থাকতে প্রতিষ্ঠানের ম্যানেজার মোহাম্মদ ফারুক, মোহাম্মদ ইউসুফ, ব্যবসায়ী মুজিবুর রহমানসহ আমিরাতে বসবাসরত বিভিন্ন দেশের বিপুল সংখ্যক প্রবাসী।

এসময় অলিম্পিক চ্যাম্পিয়নরা স্বাস্থ্য সচেতনতার উপর গুরুত্ব দিতে সবাইকে আহ্বান জানান৷ তারা বলেন, নিয়মিত শরীর চর্চা করলে প্রত্যক্ষ ও পরোক্ষ উপকারিতা রয়েছে। হার্ট, হাড়, মেজাজ, আবেগ, ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে এবং একইভাবে ওজন নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। অন্যদিকে, অতিরিক্ত এক্সারসাইজ করলে বিপরীত ফল হতে পারে এবং প্রকৃতপক্ষে এটি শরীরে অত্যন্ত বিপজ্জনক প্রভাব ফেলতে পারে।

বিশ্ববিখ্যাত ফিটনেস ট্রেইনাররা বলেন, মার্কিন সরকারের ২য় সংস্করণের শারীরিক কার্যকলাপ নির্দেশিকায় প্রাপ্তবয়স্কদের সপ্তাহে প্রায় ১৫০-৩০০ মিনিট মাঝারি শরীরচর্যার পরামর্শ দেওয়া হয়। প্রতি সপ্তাহে প্রায় ৭৫-১৫০ মিনিট জোরালো গতিতে অ্যারোবিক এক্সারসাইজের সুপারিশ করা হয়। আর এর থেকে বেশি এক্সারসাইজ করলে তা অতিরিক্ত-এক্সারসাইজ বলে বিবেচিত হয়।

সত্ত্বাধিকারী বেলাল হোসেন বলেন, প্রবাসীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে বেশ কয়েকবছর থেকে কাজ করে যাচ্ছি৷ আন্তর্জাতিকভাবে স্বীকৃত ফিটনেস মাস্টারদের মাধ্যমে এই প্রতিষ্ঠান চলে৷

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC