March 29, 2024, 6:43 pm

দুবাইয়ে খুলে দেওয়া হলো বিশ্বের সবচেয়ে গভীর সুইমিং পুল

  • Last update: Saturday, July 10, 2021

দুবাইয়ে খুলে দেওয়া হয়েছে পৃথিবীর সবচেয়ে গভীর সুইমিং পুল। ১৯৬ ফুট বা ৬০ মিটার গভীর পুলটি দুবাইয়ের পর্যটক আকর্ষণের নতুন কেন্দ্র হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। ডিপ ডাইভ দুবাই নামের পুলটিতে রেকর্ড ভাঙা বেশ কিছু সুবিধা রয়েছে। এর মধ্যে অন্যতম হলো এটি পৃথিবীর অন্য যেকোনও ডাইভিং পুল থেকে অন্তত চার গুণ বড় আর ১৫ মিটার বেশি গভীর।

গত ২৭ জুন পুলটিকে বিশ্বের সবচেয়ে গভীর সুইমিং পুল হিসেবে স্বীকৃতি দেয় গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড।

সুইমিং পুলটি যেন আস্ত একটি ডুবন্ত শহর। দুবাইয়ের যুবরাজ শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম পুলটির একটি ভিডিও সোস্যাল মিডিয়ায় আপলোড করেছেন। তিনি লিখেছেন, ‘বিশ্বের গভীরতম পুল ডিপ ডাইভ দুবাইয়ে ৬০ মিটার গভীরতায় আপনার জন্য অপেক্ষা করছে একটি পুরো পৃথিবী।’ ভিডিওতে দেখা গেছে ডাইভাররা পানির নিচে ডুবন্ত গাছ, বাথরুম, লাইব্রেরিসহ বিভিন্ন খেলার সরঞ্জাম ঘুরে দেখছেন।

ডিপ ডাইভ দুবাই জানিয়েছে, তাদের পুলে এক কোটি ৪০ লাখ লিটার বিশুদ্ধ পানি রয়েছে। যা অলিম্পিক সুইমিং পুলের চেয়ে ছয়গুণ বেশি। পানির তাপমাত্রা রাখা হয় ৩০ ডিগ্রি সেলসিয়াস।

পেশাজীবী এবং নবীন ডাইভাররা পুলটিতে নেমে পরিত্যক্ত একটি ডুবন্ত শহরের অভিজ্ঞতা নিতে পারবেন। বর্তমানে কেবল আমন্ত্রিতদের জন্যই পুলটি খুলে দেওয়া হয়েছে। এই বছরের শেষ দিকে তা সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হতে পারে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC