April 25, 2024, 8:46 pm

দুই আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

  • Last update: Sunday, September 13, 2020

জাতীয় সংসদের শূন্য হওয়া ঢাকা-৫ আসনে সালাহ উদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে শেখ মোহাম্মদ রেজাউল করিমকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

রোববার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার বিকেলে বিএনপির মনোনয়ন বোর্ড চারটি আসনে ২৯ জন প্রার্থীর সাক্ষাৎকার নেয়। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হলেও প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের নাম ঘোষণা করা হয়নি।

ঢাকা-৫–এর প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছিলেন নবী উল্লাহ নবী, সাবেক সাংসদ সালাহউদ্দিন আহমেদ, শিক্ষকনেতা সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন। আর নওগাঁ-৬ আসনে মনোনয়ন ফরম কিনেছিলেন আবদুস শুকুর, এম এম ফারুক, মাহমুদুল আরেফিন, এসহাক আলী, আতিকুর রহমান, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম ও আবু সাঈদ রফিকুল আলম।

আওয়ামী লীগের সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপ নির্বাচনে ভোট হবে ১৭ অক্টোবর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC