March 28, 2024, 4:45 pm

তুরস্কের দুই মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ সেনাপ্রধানের সাক্ষাৎ

  • Last update: Saturday, August 21, 2021

তুরস্কের প্রতিরক্ষা শিল্পবিষয়ক মন্ত্রী ইসমাইল দেমির এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে’র সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তুরস্ক সফররত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গত বৃহস্পতিবার দেশটির দুই মন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

দুই মন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সেনাবাহিনীর প্রধান বলেন, ‘তুরস্ক ও বাংলাদেশ তথা দুই দেশের সেনাবাহিনীর মধ্যে দীর্ঘ কৌশলগত বন্ধুত্ব এবং সাংস্কৃতিক বন্ধন রয়েছে।’

আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা-২০২১ পরিদর্শন উপলক্ষে তুরস্কে তাঁর সরকারি সফরের মাধ্যমে দুই দেশের সামরিক বাহিনী, এবং বিশেষ করে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে আশাবাদ ব্যক্ত করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তুরস্কের জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে সামরিক সরঞ্জামাদির পাশাপাশি সেনাসদস্যদের প্রশিক্ষণ, প্রযুক্তি বিনিময়, ইত্যাদি ক্ষেত্রেও সে দেশের পক্ষ থেকে বাংলাদেশকে সহযোগিতা ও সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রধান ইসমাইল দেমির ভবিষ্যতে উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা আরও বন্ধুত্বপূর্ণ এবং কল্যাণকর করার তাগিদ দেন।

আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা’র দ্বিতীয় দিনে সেনাবাহিনীর প্রধান বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ ছাড়া প্রতিরক্ষা বিশেষজ্ঞদের সঙ্গে তিনি আলোচনা ও মতবিনিময় করেন। মেলা শেষে সেনাবাহিনীর প্রধান তুরস্কের সেনাবাহিনীর প্রধান এবং চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করবেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC