April 19, 2024, 12:16 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

জাতিসংঘের অধিবেশনে কাশ্মীর ইস্যুতে বক্তব্য রাখলেন এরদোয়ান

  • Last update: Thursday, September 23, 2021

দীর্ঘ ৭৪ বছর যাবত বিদ্যমান কাশ্মীর সংকট নিরসনের পক্ষে জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তব্য রাখলেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়েপ এরদোয়ান। খবর দ্য ডনের।

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে দেওয়া ভাষণে তুরস্কের প্রেসিডেন্ট বলেছেন, ‘আমরা আশা করি- জাতিসংঘের গৃহীত প্রস্তাবগুলোর ভেতর থেকে আলোচনার মাধ্যমে দুই পক্ষ (ভারত-পাকিস্তান) সমস্যাটির সমাধান করবে।

আমরা ৭৪ বছর ধরে কাশ্মীরের চলমান সমস্যা সমাধানের পক্ষে, দুই পক্ষের সংলাপের মাধ্যমে এবং জাতিসংঘের প্রাসঙ্গিক প্রস্তাবের কাঠামোর মধ্যে আমাদের অবস্থান বজায় রেখেছি।’

যদিও জাতিসংঘে দেওয়া এরদোয়েনের এ বক্তব্যকে মোটেও ভালোভাবে নিচ্ছে না নয়াদিল্লি। তুর্কি প্রেসিডেন্টের ওই বক্তব্যের জবাবে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এরদোয়েনের এই মন্তব্য পুরোপুরি অবাঞ্ছিত। তুরস্কের উচিৎ অন্য দেশের সার্বভৌমত্বকে সম্মান করা। পাশাপাশি নিজ দেশের অভ্যন্তরীণ নীতি নির্ধারণেও দিকেও মনোযোগ দেওয়া প্রয়োজন।

বিশ্লেষকদের মতে, এর আগেও একাধিকবার ভিডিও বার্তায় কাশ্মীর ইস্যুতে নিজের মন্তব্য প্রকাশ করেছিলেন তুরস্কের এই প্রেসিডেন্ট।

উল্লেখ, নিজ দেশের বাইরে এরদোয়ান যে কেবল কাশ্মীর ইস্যুতেই কথা বলেন তা কিন্তু নয়। এশিয়ার পরাশক্তি চীনের উইঘুর মুসলিম এবং মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের সমস্যার কথাও উঠে আসে তাঁর বক্তব্যে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC