April 20, 2024, 5:17 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

চীনের ৪০ সেনা নিহত হয়েছেন বলে ভারতীয় মন্ত্রীর দাবি

  • Last update: Sunday, June 21, 2020

লাদাখের গালওয়ান উপত্যকায় সংঘর্ষের ঘটনায় চীনের কমপক্ষে ৪০ সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছেন ভারতের কেন্দ্রীয় সড়ক এবং পরিবহন বিষয়ক মন্ত্রী ভিকে সিং। শনিবার ভারতীয় গণমাধ্যম টিভি নিউজ২৪ কে দেয়া সাক্ষাতকারে তিনি এমনটি দাবি করেন।

ভারতের কেন্দ্রীয় সড়ক এবং পরিবহন বিষয়ক মন্ত্রী ভিকে সিং বলেন, আমাদের যদি ২০ জন শহীদ হন তাহলে তাদের দ্বিগুণ ক্ষতি হয়েছে। তবে সাবেক সেনা প্রধান ভিকে সিং তার বক্তব্যের পক্ষে কোনো প্রমাণ দিতে পারেননি।

ভিকে সিং দাবি করেন ঐতিহাসিকভাবে চীন ক্ষয়-ক্ষতির পরিমাণ লুকিয়ে আসছে। ১৯৬২ সালের যুদ্ধেও চীন ক্ষয়-ক্ষতির তথ্য লুকিয়েছিল। এর আগে চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসে সেনাদের হতাহতের খবর প্রকাশ করলেও বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। ভিকে সিং জানায়, সংঘর্ষের পর যারা যে সব সেনা ভারতে ঢুকে পড়েছিল তাদেরকে চীনের কাছে ফেরত দেয়া হয়েছে।

গত সোমবার লাদাখের গালওয়ান উপত্যকার ভারত-চীন সেনাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০ ভারতীয় সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৬ ভারতীয় সেনা। তবে চীনের পক্ষ থেকে এই সংঘর্ষের ঘটনায় হতাহতদের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC