April 20, 2024, 8:16 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

কুয়াকাটা থেকে হতাশ হয়ে ফিরছে পর্যটক

  • Last update: Sunday, March 5, 2023

পটুয়াখালীর কুয়াকাটা এখন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি পর্যটন নগরী। এখানে প্রতিদিন দেশ-বিদেশ থেকে আসছে নানা ধরনের ভ্রমণ পিপাসু মানুষ। একটি সময় কুয়াকাটায় তেমন পর্যটক না আসলেও এখন দক্ষিণাঞ্চলে বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লাগায় প্রতিনিয়ত বেড়েই চলছে পর্যটক।

পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে কুয়াকাটা যেন পর্যটকদের প্রাণভূমিতে পরিণত হয়েছে। সূর্য উদয়-অস্তের এই বেলাভূমি ও সু-বিশাল সাগরে গর্জে ওঠা ঢেউ দেখতেই মূলত ছুটে আসেন পর্যটকরা। লাল কাকরার অবাধ বিচরণ আর অতিথি পাখির ঝাঁক দেখে মন জুড়াবে যে কারও। সবকিছুর মাঝেও আগত পর্যটকদের যেন চাহিদার পূর্ণতা দিতে পারছে না কুয়াকাটা।

কুয়াকাটা সৈকতে বেড়াতে আসা পর্যটকদের সময় কাটানোর পর্যাপ্ত জায়গা না থাকায় অনেকেই আক্ষেপ নিয়ে কুয়াকাটা ত্যাগ করছেন। আবার অনেকেই লম্বাসময় নিয়ে থাকতে কুয়াকাটা এলেও দুয়েকদিন থেকেই ফিরে যাচ্ছেন। তাই পর্যটকদের দাবি কুয়াকাটা সৈকতকে ঘিরে যেন তৈরি করা হয় দর্শনীয় নতুন স্পট।

প্রাকৃর্তিক সৌন্দর্যের এই লীলাভূমি সাগরকন্যা খ্যাত কুয়াকাটায় এখন লক্ষাধিক পর্যটক এলেও এখনও পরিপূর্ণ উন্নত হয়নি। এছাড়াও নানা সমস্যায় জর্জরিত দেশের বৃহত্তম এই সমুদ্র সৈকত।

কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটক লামিয়া বলেন, আমরা ঢাকা থেকে পরিবারের সবাই একসঙ্গে আসছি। ইচ্ছে ছিল কিছুদিন থাকবো কিন্তু এখানে দুই থেকে তিনদিন এর বেশি সময় থেকে কোনো লাভ নেই। কারণ কুয়াকাটায় এখনও পর্যাপ্ত দর্শনীয় স্থান, রিসোর্ট, পার্ক বা বিনোদন কেন্দ্র গড়ে ওঠেন।

ট্যুর গাইড সাদ্দাম হোসেন বলেন, কুয়াকাটায় যে সংখ্যক পর্যটক আসছে তাদের সেবা দিতে আমরা এখনও সবকিছুতে পরিপূর্ণ অবস্থান তৈরি করতে পারিনি। তবে পর্যটকদের নতুন নতুন বিনোদন কেন্দ্র ও বিনোদন স্পট উপহার দিতে পারলে কুয়াকাটায় আরও বেশি পর্যটক আসবে।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সেক্রেটারি জেনারেল জহিরুল ইসলাম বলেন, কুয়াকাটা এখন আগের চেয়ে অনেকটা উন্নত হয়েছে। তবে কুয়াকাটায় যেসব দর্শনীয় স্থান বা বিনোদন কেন্দ্র রয়েছে তা খুবই কম। এবং রাস্তাগুলো খানা খন্দ, ভাঙাচুরা পর্যটকদের যাতায়াতে খুবই ভোগান্তি বাড়াচ্ছে। পর্যটকদের যদি আমরা সুবিধা দিতে না পারি তাহলে হয়তো একটা সময় কুয়াকাটা থেকে তারা মুখ ফিরেয়ে নেবে।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, কুয়াকাটাকে আরও উন্নত করতে আমরা বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছি। এছাড়া সরকার বড় প্রকল্পের পরিকল্পনা করেছে কুয়াকাটাকে নিয়ে। তবে সঠিকভাবে পরিকল্পনা পাস করা হলে কুয়াকাটা একটি আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্রে পরিণত হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC