April 16, 2024, 11:26 am
সর্বশেষ:
সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫ বান্দরবানে কেএনএফ সন্দেহে আটক ৫২ জন কারাগারে আমিরাতে শতাধিক প্রবাসীকে বাংলাদেশ প্রেস ক্লাবের ঈদ উপহার বিতরণ গোলাপগঞ্জে বাক প্রতিবন্ধীদের নিয়ে ইফতার দুবাইয়ে যৌথ মালিকানাধীন মোবাইলের দোকান উদ্বোধন

কুমিল্লা- চাঁদপুর মহাসড়কে ধর্ষণবিরোধী বিক্ষোভ সমাবেশ

  • Last update: Thursday, October 8, 2020

কুমিল্লা প্রতিনিধি: সারাদেশের আলোচিত ধর্ষণ,বলাৎকার এবং নারী নির্যাতনের প্রতিবাদে কুমিল্লা-চাঁদপুর মহাসড়কে বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

আজ বৃহস্পতিবার ( ৮ অক্টোবর) বিকাল ৩ টায় কুমিল্লা জেলার বরুড়া , লাকসাম ও লালমাই উপজেলাত্রয়ের মিলনস্থলে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বিভিন্ন ছাত্র সংগঠন। এসময় ঐতিহ্যবাহী বিজরা বাজারে বিভিন্ন ব্যানারে একযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্বেচ্চাসেবী ছাত্র সংগঠনগুলো ।

ধর্ষণবিরোধী নানা প্রতিবাদমুখর শ্লোগানে “প্রজন্ম সেচ্ছাসেবী সংগঠন”, সচেতন ছাত্রসমাজ, ঘোষ্পা ব্লাড ব্যাংকসহ বিভিন্ন সংগঠন মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশ নেয় । সংগঠনগুলোর সাধারণ ছাত্রজনতার হাতে হাতে এসময় ধর্ষণবিরোধী শ্লোগানসম্বলিত বিভিন্ন প্লেকার্ড ও ব্যানার দেখা যায় ।

মানবন্ধনের পর বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা এবং প্রজন্মসহ ততোধিক সংগঠনের উপদেষ্টা মুহাম্মদ ইয়াসিন আরাফাত ত্বোহা। বক্তব্যে তিনি বলেন, অনতিবিলম্বে সারাদেশে ঘটমান ধর্ষণের বিচার বাস্তবায়ন করতে হবে । প্রশাসনকে জোর দাবী জানিয়ে তিনি বলেন, ধর্ষণ নির্মূলে দলীয় পরিচয়ের উর্ধ্বে উঠে সর্বোচ্চ শাস্তি হিসেবে জনসম্মুখে প্রকাশ্যে মৃত্যুদন্ড কার্যকর করতে হবে ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের ইতিহাস হলো বাংলাদেশের ইতিহাস । স্বাধীনতা সংগ্রামেও এদেশের মা-বোনের ইজ্জত-সম্ভ্রম রক্ষার জন্য আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন গুলোর নেতারা নিজের জীবনকে বিলিয়ে দিয়েছে । অথচ আজ দেশের অধিকাংশ জায়গায় সেই সংগঠনের নেতাকর্মীদের হাতেই নির্মমভাবে আমাদের মা-বোনদের ধর্ষণের শিকার হতে হচ্ছে ।

বিচার বিভাগ যদি ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি বাস্তবায়নে ব্যর্থ হয় তাহলে প্রয়োজনে এদেশের ছাত্র ও যুবসমাজ রাজপথে জীবন দিয়ে লড়াই করে এদেশকে ধর্ষকমুক্ত করার হুশিয়ারী জানান তিনি। বক্তব্যে প্রধানমন্ত্রীকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগে অনুপ্রবেশকারী চাঁদাবাজ, টেন্ডারবাজ, ধর্ষক ও মাদকাসক্তদের বহিষ্কার করে আদর্শ ও নৈতিকতার সমন্বয়ে নেতৃত্ব গঠনের আহব্বান জানান তিনি ।

এছাড়াও সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, “প্রজন্ম স্বেচ্ছাসেবী সংগঠনের” নেতা আহসান উল্লাহ আজহার, “সচেতন ছাত্রসমাজের” পক্ষ থেকে ঢাবির মেধাবী ছাত্র শাখাওয়াত হোসেন অভি এবং ছাত্রনেতা হেদায়েত উল্লাহ এবং ঘোষ্পা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে সংগঠনের সভাপতি ও ছাত্রলীগ নেতা হৃদয় চন্দ্র সিংহ পরিমলসহ প্রমুখ ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC