April 20, 2024, 3:07 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

কাতারে বাংলাদেশির মানবিক কাজের দৃশ্য ভাইরাল, পেলেন সম্মাননা

  • Last update: Wednesday, October 21, 2020

আমিন ব্যাপারী, কাতার থেকে: সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ফুড ডেলিভারী রাইডার একজন প্রতিবন্ধি বয়স্ক ব্যক্তিকে কাতারে একটি ব্যস্ততম রাস্তা পারাপার করে দিচ্ছি ফুড ডেলিভারিতে “তালাবাতে”নিয়োজিত এক প্রবাসী বাংলাদেশি তরুণ যুবক। পারাপারের ছবিটি অল্প সময়ের মধ্যে ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।ফলে সবার মনে জায়গা করে নেয় ছবিটি যেহেতু মানবিকতার এক দৃষ্টান্ত স্থাপন করেছে।তারপর থেকে সেই যুবককে খুঁজতে লাগে প্রতিষ্ঠানটি।

জানা গেছে দুই বছর আগে ২০১৮ সালে জীবকার তাগিদে কাতার আসেন মোহম্মদ ইয়াসিন।তারপর দীর্ঘদিন নিজের সাথে সংগ্রাম করে একটি বাইক লাইসেন্স নেন এবং ফুড ডেলিভারী এজেন্ট “তালাবাতে” নতুন জার্নি শুরু করেন। অন্য সবার মতো নিজেও নিজের মতো করে কষ্ট করে উপার্জন করার চেষ্টা করে যাচ্ছেন রাইডার মোহম্মদ ইয়াসিন।বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁ গ্রামের বাসিন্দা তিনি।

গত সপ্তাহে ঘটনার সুত্রপাত কাতার মিউজিয়ামের পাশে ব্যাস্ত হাইওয়ে রোডে এক প্রতিবন্ধি বৃদ্ধকে রাস্তা পার করে দিচ্ছেন তালাবাত কর্মী এটা দেখে কেউ একজন ছবি তুলেন এবং সোস্যাল মিডিয়াতে আপলোড দেন এবং কাতার স্বরাষ্ট্রমন্ত্রণালয় নজরে আসেন।

তালাবাত এর তৈরিকৃত একটি ছোট ভিডিওতে ইয়াসিন রাস্তায় এবং তারপরে কী ঘটেছিল তা বর্ণনা করেছেন ও ভিডিওটি কাতার ট্রিবিউনে প্রেরণ করা হয় ইয়াসিন বলেন, “লোকটি কোথায় থেকে এসেছে তা আমি নিশ্চিত নই। আমি ম্যাকডোনাল্ডস থেকে একটি অর্ডার রিসিভ করছিলাম তখন পাশের রাস্তা

বেশ ঝুঁকিপূর্ণ ও দ্রুত চলমান ট্রাফিক ছিল, এবং একজন প্রতিবন্ধি বৃদ্ধ রাস্তা পার হতে চেষ্টা করছিলেন কিন্তু তিনি পিছন থেকে কিছুই দেখতে পেলেন না, তখন আমি তাকে সাহায্য করতে দ্বিধা করি নাই, আমি আমার মোটরবাইকটি রাস্তার পাশে পার্ক করেছিলাম এবং তাকে জিজ্ঞাসা করলাম তিনি কোথায় যেতে চান। তিনি রাস্তার শেষের দিকে ইঙ্গিত করলেন এবং আমি তাকে রাস্তাটি অতিক্রম করতে সহায়তা করেছি।
ভদ্রলোক, সমস্ত কৃতজ্ঞতার সাথে, আমাকে ধন্যবাদ জানালেন।

ইয়াসিন বলেন, ব্যক্তিটিকে সহায়তার ছবিগুলি অজান্তেই কেউ ক্লিক করেছিল এবং গত সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় সেগুলি আপলোড করেছিল, যেখানে এটি ভাইরাল হয়েছিল।

ইয়াসিন বলেন, আমি খুব ভাল অনুভব করেছি কারণ আমি অভাবী কাউকে সাহায্য করেছি এবং সে খুব খুশি হয়েছিল। আমার বাবা প্রায়ই আমাকে বলতেন, তুমি যদি কাউকে সাহায্য করো তবে কেউ না কেউ তোমাকে সাহায্য করবে।

ইয়াসিন জানান, এই ঘটনার পর তিনি কাতারের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ফোন পেয়েছিলেন। “আমি যা করেছি তার জন্য তারা আমাকে ধন্যবাদ জানায় এবং উপহার হিসাবে, তারা আমাকে একটি হেলমেট, একটি জ্যাকেট এবং জুতা দিয়েছে।

তালাবাত ইয়াসিনকে একজন রাইডার থেকে একজন রাইডার ক্যাপ্টেনের পদোন্নতিও দিয়েছেন। এখন, তিনি চালকদের একটি বহর পরিচালনা করবেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC