April 19, 2024, 11:55 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

কাগতিয়া দরবার শরীফে খতমে কোরআন ও দোয়া মাহফিল

  • Last update: Thursday, November 19, 2020

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তাফা খলিফায়ে রাসূল (দঃ) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদিয়াল্লাহু আন্হু’র ও দরবারের মহিয়সী রমণী জামানার রাবেয়া বসরী রূহানী আম্মাজান (রহঃ) এর ঈছালে ছাওয়াব উপলক্ষে খতমে কোরআন ও দোয়া মাহফিল গতকাল ১৮ নভেম্বর (বুধবার) বাদে ফজর দরবার শরীফে অনুষ্ঠিত হয়।

মাহফিলে বক্তারা বলেন, নবীর যুগের ১৪৫০ বছর পর এসে প্রিয় রাসুলের প্রেমের রুশনিতে মহান মোর্শেদ হযরত গাউছুল আজম (রাঃ) জগতবাসীকে জাগালেন তাকওয়ার উপলব্ধিতে। কাগতিয়ার নিভৃত পল্লি থেকে যে তরিক্বতের সূচনা হয়েছিল তা আজ গাউছুল আজমের অশ্রুসিক্ত দোয়ার ফলশ্রুতিতে বিশে^র প্রতিটি প্রান্তরে পৌঁছে গেছে। এ যেন বিন্দু থেকে সিন্ধু। তিল তিল শ্রম সাধনায় গড়ে তুলেছেন বিশ^জোড়া তরিক্বতের অদ্বিতীয় পাঠশালা কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ। বিশে^র প্রান্তে প্রান্তে সমস্ত দিগন্তে নবীর নূরের ঐশী আলোতে দিশেহারা মানুষকে নিয়ে আসলেন খোদা পাবার সামিয়ানায়। ঘুমন্ত অন্তরাত্মায় দিলেন নবী প্রেমের প্রেরণা। গাউছিয়্যতের কন্ঠে ঘোষনা দিলেন হে যুবক! নামাজ পড়, রোজা রাখ, নবী করিম (দঃ) এর উপর দরূদ পড় মাতৃভূমি শান্ত কর। এ ডাক পৌঁছে গেল পৃথিবীর রন্ধ্রে রন্ধ্রে জনপদে লোকালয়ে ।

ফজরের নামাজের পর হতে কাগতিয়া দরবার শরীফের রওজা পাক, জামে মসজিদ, মসজিদ চত্বর ও আশেপাশের এলাকা আলেম-ওলামা, হাফেজ, তরিক্বতপন্থী, সর্বস্তরের মুসলমানে ভরপুর হয়।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ কাজী ঈসমাইল, ছিবগাত উল্লাহ মোহাম্মদ আরিফ, আলহাজ্ব মোহাম্মদ তৌহিদুল ইসলাম, আলহাজ্ব মোহাম্মদ হাসান, আলহাজ্ব দ্বীন মোহাম্মদ, আলহাজ্ব মোহাম্মদ ইউনুস কোম্পানি, আলহাজ্ব মোহাম্মদ মিজান, আলহাজ্ব মোহাম্মদ মাহমুদুল্লাহ প্রমূখ ।

খতমে কোরআন মাহফিল শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, দেশের অগ্রগতি ও সার্বিক কল্যাণ কামনা করে মুনাজাত পরিচালনা করা হয় । শান্তিপূর্ণভাবে মাহফিল শেষে দরবার শরীফ থেকে যাওয়ার পথে বিভিন্ন স্থানে দূর্বৃত্তরা ১৫/২০টি গাড়িতে হামলা করে গাড়ি ভাংচুর ও লোকজনকে আহত করে। মুনিরীয়া যুব তবলীগ কমিটির পক্ষ থেকে এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানিয়ে ঘটনায় জড়িত দূর্বৃত্তদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC