April 23, 2024, 7:24 pm
সর্বশেষ:
লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

করোনার সংক্রমণ প্রতিরোধে ফ্রান্সের ৯টি শহরে রাতে কারফিউ

  • Last update: Thursday, October 15, 2020

করোনা সংক্রমণ মোকাবিলায় ফ্রান্সের প্যারিসসহ ৯টি শহরে রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। শনিবার থেকে কার্যকর হচ্ছে কারফিউ। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো বুধবার রাতে এ ঘোষণা দেন। কেউ কারফিউ ভঙ্গ করলে গুণতে হবে জরিমানা। সরকারি এ সিদ্ধান্তে আর্থিক ক্ষতি হতে পারে বলে উদ্বেগের মধ্যে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। এই ঢেউ সামলাতে রাতে কারফিউ জারির সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এক ঘোষণায় বলেন, করোনা মোকাবিলার জন্য সবাই রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়িতে থাকতে হবে। এই নিষেধাজ্ঞা রাজধানী প্যারিসসহ আরও আটটি বড় শহরে জারি থাকবে।

এক টেলিভিশন সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, শনিবার (১৭ অক্টোবর) থেকে শুরু হয়ে পরবর্তী চার সপ্তাহ এই কারফিউ বহাল থাকবে। দেশটিতে বুধবার নতুন করে ২২ হাজার ৯৫১ জন করোনা রোগী শনাক্ত হয়। এরপরই এমন সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন ম্যাক্রোঁ। তিনি বলেন, বসন্তকালের করোনা সংক্রমণ আগের চেয়ে আলাদা। এটা দেশের সব জায়গায় ছড়িয়ে পড়েছে। সে কারণে রাতের কারফিউ রাজধানী প্যারিস ছাড়াও মার্সেই, লিও, লিলি, আইস-এন-প্রোভেনস, রুউন, টুলাউস, গ্রেনোবল এবং মন্টপিলিয়ার শহরের জন্য প্রযোজ্য হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC