April 25, 2024, 5:03 pm

করোনাকালীন সময়েও শাহজালাল বিমানবন্দরে হয়রানি বন্ধ হচ্ছে না

  • Last update: Monday, August 2, 2021

সনজিত কুমার শীলঃ সারা বিশ্বের চলেছে করোনার আহাজারি। চারদিকে মৃত্যুর মিছিল আর মিছিল। অনেক প্রবাসী দেশে গিয়ে আটকে আছেন অনেকদিন ধরে। ফ্লাইট বন্ধ থাকায় প্রবাসীরা আটকা পড়েছেন দেশে।

ছুটিতে গিয়ে দেশে আটকা পড়েছেন অনেক আমিরাত প্রবাসী। তারা অপেক্ষায় আছেন কর্মস্থলে ফেরার। ছোট-বড় ব্যবসায়ীদের অনুমতি সাপেক্ষে আমিরাতে প্রবেশের সুযোগ পাচ্ছে। এর মধ্যে বিশেষ ফ্লাইটে কিছু ব্যবসায়ী দেশ থেকে আমিরাতে আসার জন্য টিকেটও করেছেন।

এদিকে আমিরাত গামী এসব যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন ঢাকা বিমানবন্দরে। কাস্টমস অফিসারদের শিষ্টাচার বহির্ভূত আচরণের শিকার হচ্ছেন প্রবাসীরা।

পহেলা আগস্ট এয়ার আরাবিয়ার (G9512) ফ্লাইটটি ঢাকা থেকে শারজাহর উদ্দেশ্যে যাত্রা করে। সেই ফ্লাইটে করে বিশেষ অনুমতিক্রমে পাঁচজন যাত্রী আমিরাতে আসছিলেন। তাদের মধ্যে মোহাম্মদ খোকন বাংলা এক্সপ্রেসকে বলেন, ‘কাস্টমস অফিসার মালামাল তল্লাসির নামে লাগেজ কেটে তছনছ করেন। বডিং গেট থেকে নিচ তলায় নামিয়ে মালামাল স্ক্যান করা হলেও আমাদের কাছে অবৈধ কিছু পাওয়া যায় নি। আমাদের সঙ্গে কাঁঠাল ছিল সেগুলো রেখে দিয়েছেন’

এভাবে মালামাল পরীক্ষা করার নামে হয়রানি বন্ধের জানান ভুক্তভোগী প্রবাসীরা। তথ্যপ্রযুক্তির সময়ে লাগেজ কেটে তছনছ করার কোন যৌক্তিকতা নেই বলেও দাবি করেন প্রবাসীরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC