April 23, 2024, 12:24 pm
সর্বশেষ:
সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের খবর নিতে পরিদর্শনে মিশন কর্মকর্তারা

এবার দুবাই বিমান বন্দরে আটকা পড়েছেন ১২৫ জন যাত্রী

  • Last update: Saturday, October 10, 2020

মুহাম্মদ মুরশেদ আলম, ইউএইঃ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই বিমান বন্দরে প্রায় ১২৫ যাত্রী আটকে আছেন। জানাযায় গতরাতে ফ্লাই দুবাই এয়ারলাইন্সে করে তারা বাংলাদেশ থেকে দুবাই আসেন।

এ বিষয়ে দেশ থেকে আগত মুহাম্মদ আলমগীর নামে একজন যাত্রী জানান, গতরাতে ফ্লাই দুবাই এর চারটি ফ্লাইট করে আসা যাত্রীদের মধ্যে প্রায় ১২৫ জন যাত্রী আটকা পড়েছেন। তিনি বলেন, ৮৫ হাজার টাকা দিয়ে ফ্লাই দুবাই করে আসেন। ভিসা স্ট্যাটাস রেড থাকার কারণে তাদের আটকানো হতে পারে বলে মনে করছেন তিনি। তিনিসহ আটকে পড়াদের ভিসা স্ট্যাটাস গ্রিন ছিলোনা। তবে দেশ থেকে আসার আগে তারা যেখান থেকে টিকেট নিয়েছিলেন সেখান থেকে টিকেট এর সাথে তাদেরকে আইসিএ এপ্রোভাল এর একটি প্রিন্ট আউট পেপার দেওয়া হয় বলে জানান তিনি। যেই পেপারটি আমরা বাংলাদেশের ইমিগ্রেশনকে দেখিয়েছিলাম এবং দেশ থেকে আসার ছাড়পত্র পান। ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকেট নেওয়ার সময় তাদেরকে আমিরাত প্রবেশে কোনো সমস্যা হবেনা জানিয়েছিলো যে কারণে রেড সিগন্যাল থাকার পরও আমিরাতে আসেন।

এছাড়াও তিনি বলেন আটকে থাকা যাত্রীদের সাথে দুবাই কনস্যুলেটের একটি প্রতিনিধি দল কিছুক্ষণ আগে সাক্ষাৎ করেছেন। তিনি আমাদের ছবি তুলেছেন এবং আমাদেরকে অপেক্ষা করতে বলেন।

এ বিষয়ে দুবাই কনস্যুলেটের লেবার কাউন্সিলর ফাতেমা জাহান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সমস্যা সমাধানের আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, তবে কনফার্ম করে এখনো কিছু বলতে পারছিনা।

ইতিমধ্যে গত ৮ অক্টোবর থেকে আমিরাত সরকারের পক্ষ থেকে কঠোর ভাবে ঘোষণা করেছে আইসিএ এপ্রোভাল ছাড়া দুবাই বিমান বন্দর দিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হবেনা। এরপরও এয়ারলাইন্স গুলো কেন এ ধরনের কাজ করবে?প্রবাসীদের এ সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি জোর দাবী জানিয়েছেন আমিরাত প্রবাসীরা।

ইতিমধ্যে আলমগীর নামে ঐ যাত্রী আবারো ফোনে জানিয়েছেন তাদেরকে রাতে দেশে পাঠিয়ে দেওয়া হতে পারে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC