April 20, 2024, 5:15 am
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

এবার কাতার-আমিরাত উভয় দেশে তাদের দূতাবাস খোলার প্রক্রিয়া শুরু

  • Last update: Thursday, April 20, 2023

এবার কাতার ও সংযুক্ত আরব আমিরাত উভয় দেশে তাদের দূতাবাস খোলার ব্যাপারে কাজ শুরু করে দিয়েছে। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাজিদ আল-আনসারি মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাজধানী দোহায় এক প্রেস ব্রিফিংয়ে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, দুই দেশ দ্রুততম সময়ের মধ্যে তাদের সহযোগিতাকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে।

মাজিদ আল-আনসারি বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে উভয় দেশের দূতাবাস আবার খুলে দেওয়া যাবে বলে আশা করা হচ্ছে। কাতার ও সংযুক্ত আরব আমিরাতের টেকনিক্যাল কমিটিগুলো এ বিষয়ে কাজ শুরু করেছে। শিগগিরই দুই দেশের কূটনৈতিক প্রতিনিধিদলগুলো প্রয়োজনীয় সফর বিনিময় করবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালে আরব আমিরাতসহ চারটি আরব দেশ কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। সেই সঙ্গে দেশটির ওপর কঠোর অবরোধ আরোপ করে। অন্য তিনটি দেশ হল সৌদি আরব, মিশর ও বাহরাইন। তবে ২০২১ সালে চার দেশই অবরোধ প্রত্যাহার করে নেয়। কিন্তু এতদিন দোহার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন করেনি আবুধাবি।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকেও একজন সরকারি কর্মকর্তা বিবৃতি প্রকাশ করে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC